বিজ্ঞাপন

পন্টিংয়ের বিশ্বাস ঘুরে দাঁড়াবে অস্ট্রেলিয়া

October 11, 2023 | 3:08 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে ছিল অস্ট্রেলিয়া। দারুণ প্রস্তুতি সেরে বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবেই শুরু করে অজিরা। তবে নিজেদের প্রথম ম্যাচেই স্বাগতিক ভারতের কাছে নাস্তানাবুদ হয়ে হারতে হয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। ভারতের বিপক্ষে করতে পারেনি ২০০ রানও। ২০০ রানের লক্ষ্য দেওয়ার পর ২ রানে স্বাগতিকদের তিন উইকেট তুলে নিয়েও শেষ পর্যন্ত বড় ব্যবধানে হেরেছে তারা। আগামী বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এই ম্যাচে অজিরা ঘুরে দাঁড়াবে, বিশ্বাস সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের।

বিজ্ঞাপন

ভারতের বিপক্ষে চেন্নাইয়ে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ১৯৯ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নামা ভারতের টপ অর্ডার ধসিয়ে দেয় অজি পেসাররা। মাত্র ২ রানে ইশান কিষাণ, রোহিত শর্মা এবং শ্রেয়াস আইয়ারের উইকেট তুলে নেয় তারা। তবে এরপর বিরাট কোহলি এবং লোকেশ রাহুলের দৃঢ়তায় ৬ উইকেটের বিশাল জয় পায় ভারত।

ভারতের কাছে এমন হারের পর অজিদের সামনে আরেকটি বড় চ্যালেঞ্জ। বিশ্বকাপে দুর্দান্ত শুরু করা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলবে তারা। শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ ৪২৮ রানের রেকর্ড সংগ্রহ করেছিল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের মোমেন্টামে বাধা দিতে অস্ট্রেলিয়া দলে যথেষ্ট ভালো খেলোয়াড় আছে বলে মনে করছেন বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক রিকি পন্টিং।

পন্টিং বলেন, ‘আমার কাছে মনে হয় ভারতের বিপক্ষে ওই ম্যাচে অস্ট্রেলিয়া তাদের সেরা অবস্থান থেকে অনেক পিছিয়ে ছিল। বিশ্বকাপে ২-০ তে পিছিয়ে থাকলে চলবে না। আমরা জানি টেবিলের শীর্ষে থেকে শেষ করা কতটা গুরুত্বপূর্ণ। কিন্তু এখনও এই দলের ওপর আমার পূর্ণ বিশ্বাস আছে। এটা খুব ভালো স্কোয়াড, খুব প্রতিভাবান সবাই। দলে অনেক অলরাউন্ডার আছে।’

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২ অক্টোবর লক্ষ্ণৌতে মাঠে নামবে অস্ট্রেলিয়া।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন