বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষেই ফেরার সম্ভাবনা উইলিয়ামসন-সাউদির

October 11, 2023 | 3:46 pm

স্পোর্টস ডেস্ক

ইনজুরিকে সাথে নিয়েই বিশ্বকাপে এসেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন। প্রস্তুতি ম্যাচ খেললেও কিউইদের প্রথম দুই ম্যাচে ডাগআউটে বসেই কাটিয়েছেন তিনি। আগামী ১৩ অক্টোবর চেন্নাইতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ যাত্রা শুরু করতে যাচ্ছে কিউই অধিনায়কের। নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড আশা করছেন, তৃতীয় ম্যাচের আগেই পূর্ণ সুস্থ হয়ে উঠবেন উইলিয়ামসন। এদিকে চোট কাটিয়ে বাংলাদেশ ম্যাচের জন্য ফিট পেসার টিম সাউদিও।

বিজ্ঞাপন

প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করলেও পুরোপুরি ফিট ছিলেন না উইলিয়ামসন। নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে তাই একাদশের বাইরেই ছিলেন। শোনা যাচ্ছিল বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই ফিরবেন। কিউই কোচ স্টেডও তেমনটাই আশা করছেন।

তিনি বলেন, ‘সে খুব দ্রুতই উন্নতি করছে, গত পাঁচ ছয় দিন ভালো কেটেছে। ফিল্ডিংয়েও সে কাজ করছে, এটাই আসলে তার মূল লক্ষ্য। ইনজুরি নয়, রান নেওয়া ও ৫০ ওভার ফিল্ডিং করাটাই কেইনের লক্ষ্য ছিল। এটা সে অর্জন করতে পেরেছে। এখনও আমাদের দুইটি অনুশীলন সেশন বাকি আছে, আমরা ওর ফেরার অপেক্ষায় আছি। যদিও তাকে নিয়ে আমরা কোনো ঝুঁকি নিতে চাই না।’

চেন্নাইয়ে বাংলাদেশকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছে নিউজিল্যান্ড

উইলিয়ামসন সুস্থ হয়ে ফিরলে গত দুই ম্যাচের জয়ী একাদশ থেকে কাকে বাদ দেবে নিউজিল্যান্ড? সে প্রশ্নের জবাবে স্টেড বলেন, ‘ফিট উইলিয়ামসন নিশ্চিতভাবেই একাদশে থাকবেন। যদি সে খেলতে পারে তাহলে অবশ্যই একাদশে থাকবে। সে বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম। এই মুহূর্তে আমাদের আলোচনা তার ফিটনেস নিয়ে। প্রতি ম্যাচের আগেই আমরা সিদ্ধান্ত নেই কে একাদশে থাকবে, কে থাকবে না। সেরা একাদশটা নির্বাচন করাই আমাদের লক্ষ্য।’

বিজ্ঞাপন

এদিকে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে আঙুল ভেঙে বসেন পেসার টিম সাউদি। সেই চোট থেকে সেরে না ওঠায় ছিলেন না বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে। তবে টিম সাউদি নিশ্চিতভাবেই ফিরছেন বাংলাদেশের বিপক্ষে ম্যাচে জানিয়েছেন স্টেড।

কিউই কোচ বলেন, ‘টিম আগামী ম্যাচের জন্য ফিট। সে অনুশীলনে বোলিং করছে, করেকদিন ধরে সে ভালো অবস্থায় আছে।’

নিজেদের তৃতীয় ম্যাচে ১৩ অক্টোবর, দুপুর ২টা ৩০ মিনিট, বাংলাদেশ ও নিউজিল্যান্ড চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন