বিজ্ঞাপন

বিশ্বকাপের পারফরম্যান্সে র‍্যাংকিংয়ে পেছালেন তাসকিন-ফিজ

October 11, 2023 | 5:00 pm

স্পোর্টস ডেস্ক

ভারত বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই বাংলাদেশের পেস বোলিং ত্রয়ীর পারফরম্যান্স ছিল বিবর্ণ। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে পেসারদের বাজে বোলিংটাই কাঠগড়ায় তুলেছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। এদিকে বিশ্বকাপের এমন পারফরম্যান্স প্রভাব ফেলেছে টাইগার বোলারদের র‍্যাংকিংয়ে। পাঁচ ধাপ করে পিছিয়েছেন তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমানের। তবে শরিফুল ইসলাম এগোলেন সাত ধাপ।

বিজ্ঞাপন

বুধবার ক্রিকেটারদের র‍্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। সেখানে দেখা যায়, ওয়ানডের বোলিং র‍্যাংকিংয়ে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে শীর্ষে আছেন সাকিব আল হাসান। টাইগার অধিনায়ক আগের মতোই ১৬তম স্থানে রয়েছেন। বাঁহাতি পেসার মোস্তাফিজ ২৮ নম্বরে নেমে গেছেন। বিশ্বকাপে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে মাত্র ১ উইকেট শিকার করেছেন তিনি। তার মতো পাঁচ ধাপ পেছানো ডানহাতি পেসার তাসকিন ৫২তম স্থানে রয়েছেন। বিশ্বকাপের দুই ম্যাচে তিনি পেয়েছেন ২ উইকেট।

ধর্মশালায় টাইগার পেসারদের হতশ্রী বোলিংয়ের দিনেও তিন উইকেট তুলে নেন শরিফুল ইসলাম। আর এই পারফরম্যান্সই প্রভাব রেখেছে তার র‍্যাংকিংয়ে। বাঁহাতি শরিফুল ইসলাম সাত ধাপ এগিয়ে ৭৩তম স্থানে উঠে এসেছেন। তাসকিন-মোস্তাফিজের পাশাপাশি অবনতি হয়েছে স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। বোলিং র‍্যাংকিংয়ে আট ধাপ পিছিয়ে তিনি নেমে গেছেন ৪২ নম্বরে।

হালনাগাদ করা নতুন র‍্যাংকিংয়ে এককভাবে শীর্ষে অবস্থান করছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড। বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৩৮ রানে ৩ উইকেট নেওয়া ডানহাতি পেসারের রেটিং পয়েন্ট ৬৮২। গেল সপ্তাহে সমান ৬৬৯ রেটিং পয়েন্ট নিয়ে হ্যাজেলউডের সঙ্গে যৌথভাবে এক নম্বরে ছিলেন ভারতেরই মোহাম্মদ সিরাজ। তবে অজিদের বিপক্ষে কেবল ১ উইকেট পাওয়ায় দুইয়ে নেমে গেছেন তিনি। তার রেটিং পয়েন্ট ৬৬৪।

বিজ্ঞাপন

এরপর র‍্যাংকিংয়ের তিন, চার ও পাঁচে আছেন যথাক্রমে নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট, আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান ও নিউজিল্যান্ডের ডানহাতি পেসার ম্যাট হেনরি। বোল্ট দুই ধাপ ও হেনরি চার ধাপ এগিয়েছেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন