বিজ্ঞাপন

অস্ত্রের চালান পেয়ে বাইডেনকে ধন্যবাদ জানালেন নেতানিয়াহু

October 12, 2023 | 12:39 am

আন্তর্জাতিক ডেস্ক

গাজা আক্রমণের জন্য ইসরাইলকে এক উড়োজাহাজ ভর্তি অস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। এই অস্ত্রের চালানের প্রাপ্তি স্বীকার করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে ধন্যবাদ জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরাইলের সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইল এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১১ অক্টোবর) ইসরাইলের সময় সন্ধ্যায় বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেন নেতানিয়াহু। এসময় তিনি যুক্তরাষ্ট্রের সমর্থনের জন্য ধন্যবাদ জানান।

এর আগে, বুধবার সকালে আমেরিকান গোলাবারুদ ও যুদ্ধাস্ত্র বহনকারী প্রথম বিমান ইসরাইলে অবতরণ করে। অবরুদ্ধ গাজায় সম্ভাব্য স্থল হামলার জন্য কয়েক হাজার সৈন্য জড়ো করেছে ইসরাইল। এসব সৈন্যদের ব্যবহারের জন্য যুক্তরাষ্ট্র আধুনিক অস্ত্র ও গোলাবারুদ পাঠাচ্ছে ইসরাইলে।

আল জাজিরার খবরে বলা হয়, গোলাবারুদ ছাড়াও যুক্তরাষ্ট্র ইসরাইলের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমের অভাব পূরণ করতে আরও ইন্টারসেপ্টর সরবরাহ করছে বলেও ধারণা করা হচ্ছে। কারণ হামাসের অব্যাহত রকেট হামলার সময় বেশ কয়েকটি রকেট আয়রন ডোমকে ফাকি দিয়ে লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

বিজ্ঞাপন

এদিকে, ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা গাজায় স্থল আক্রমণ চালানোর জন্য তিন লাখ সৈন্য সমাবেশ ঘটিয়েছে। তারা বর্তমানে গাজা উপত্যকার কাছাকাছি অবস্থান করছে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন