বিজ্ঞাপন

টস জিতে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়া

October 12, 2023 | 2:04 pm

স্পোর্টস ডেস্ক

দুই দলের বিশ্বকাপের শুরুটা মুদ্রার এপিঠ ওপিঠ। দক্ষিণ আফ্রিকা নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে রেকর্ড গড়ে জিতেছে। অন্যদিকে স্বাগতিক ভারতের কাছে এক প্রকার উড়ে গেছে অস্ট্রেলিয়া। দারুণ শুরু ধরে রাখার লড়াই আফ্রিকার আর নিজেদের ফিরে পাওয়ার লক্ষ্যে মাঠে নামবে অস্ট্রেলিয়া। অটল বিহারে বাজপেয়ী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

পুনেতে টস জিতে প্রথম দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

বিশ্বকাপে দুই দলের মুখোমুখি ছয় দেখায় তিন বার জয় পেয়েছে অস্ট্রেলিয়া, দুইবার দক্ষিণ আফ্রিকা আর বাকি এক ম্যাচ ছিল টাই। দুই দলেই এসেছে পরিবর্তন। ভারতের বিপক্ষের একাদশ থেকে দুটি পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির বদলে এসেছেন জশ ইংলিশ, পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনের বদলি হিসেবে এসেছেন মার্কাস স্টয়নিস। এদিকে দক্ষিণ আফ্রিকাও এনেছে একটি পরিবর্তন। তাবরিজ শামসি এসেছে কোয়েটজের বদলি হিসেবে।

ভারতের ১০ম প্রধানমন্ত্রী শ্রী অটল বিহারি বাজপেয়ীর নামানুসারে নামকরণ করা হয় উত্তর প্রদেশের এই স্টেডিয়ামের। ২০১৭ সালে উদ্বোধন হওয়া এই স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ৫০ হাজার। ২০১৯ সালে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখে এই স্টেডিয়াম।

বিজ্ঞাপন

অটল বিহারি বাজপেয়ী স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত খুব বেশি হয়নি। মাত্র ৯টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ আয়োজিত হয়েছে এখানে। যার মধ্যে মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে প্রথমে ব্যাট করা দল। আর বাকি ৭টি ম্যাচে জয়লাভ করেছে রান তাড়া করা দল। প্রথম ইনিংসে এই স্টেডিয়ামে রানের গড় ২১৯ আর দ্বিতীয় ইনিংসে ২০১২।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিশ (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা এবং জশ হ্যাজেলউড।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রসি ভ্যান ডার ডুসেন, এইডেন মারকরাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জ্যানসেন, তবরিজ শামসি, কেশভ মহারাজ, কাগিসো রাদাবা এবং লুঙ্গি এনগিডি।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন