বিজ্ঞাপন

বলার অপেক্ষা নেই বাংলাদেশ ম্যাচ কঠিন হবে—কিউই কোচ

October 12, 2023 | 3:46 pm

স্পোর্টস ডেস্ক

শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় হার। অন্যদিকে দুই ম্যাচের দুর্দান্ত জয় নিউজিল্যান্ডের। তবুও বাংলাদেশের বিপক্ষের ম্যাচ নিয়ে দুশ্চিন্তায় নিউজিল্যান্ড। দলটির সহকারী কোচ শেন জার্গেনসন জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষের ম্যাচটি অনেক কঠিন হবে। -কিউই কোচ

বিজ্ঞাপন

দীর্ঘদিন বাংলাদেশ দলের সঙ্গে কাজ করেছেন শেন জার্গেনসন। তাই তো বাংলাদেশের খেলোয়াড়দের শক্তি, দুর্বলতা সম্পর্কে বেশ ভালোভাবেই অবগত তিনি। নিউজিল্যান্ডের অনুশীলন শেষে সংবাদমাধ্যমের সামনে কথা বলার সময় জার্গেনসন জানালেন, এবার বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে থাকলেও চেন্নাইর মাঠ বলেই বাংলাদেশের বিপক্ষে পরীক্ষাটা তাদের জন্য সহজ হবে না।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপে যাত্রা শুরু হতে যাচ্ছে কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন এবং পেসার টিম সাউদির। চোটের কারণে নিজেদের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি এই দুই ক্রিকেটার। চিদাম্বরম স্টেডিয়ামে বুধবার সন্ধ্যায় অনুশীলন ছিল নিউজিল্যান্ডের। এই অনুশীলনে মূল আগ্রহের কেন্দ্রে ছিলেন কেইন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক চোট কাটিয়ে এদিনই ফিরলেন ব্যাটিং অনুশীলনে।

টানা ৪০ মিনিট পুরো ছন্দে ব্যাট করেছেন উইলিয়ামসন, তার আগে ফিল্ডিং অনুশীলন করেন এই তারকা। সেই অনুশীলন তদারকি করে কয়েকটি গণমাধ্যমের অনুরোধে কথা বলতে আসেন জার্গেনসন। জানান বৃহস্পতিবার পরিস্থিতি দেখে উইলিয়ামসনের খেলার সিদ্ধান্ত নেবেন তারা।

বিজ্ঞাপন

এসব আলোচনার মধ্যে সবচেয়ে বড় প্রশ্ন চিদাম্বারামের উইকেট। এই মাঠেই অস্ট্রেলিয়াকে কুপোকাত করেছে ভারত। সেটিও স্পিন দিয়ে। আর বাংলাদেশ দলের মূল শক্তিও সেই স্পিনই। তাই তো এই ম্যাচে বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ ভাবছে না কিউইরা।

সাকিব আল হাসানরা যে কিউইদের বিপক্ষে গর্জে উঠবেন তা বেশ মাথা ঘামানোর কারণ হয়ে দাঁড়িয়েছে তাদের। শেন জার্গেনসন বলেন, ‘বাংলাদেশ বৈশ্বিক টুর্নামেন্টের ম্যাচগুলোতে নিজেদেরকে বেশ ভালোভাবে প্রমাণ করেছে। আমরা দলগতভাবে তাদেরকে বেশ সম্মান করি। পূর্বে ঘরের মাঠে এবং নিউজিল্যান্ডে তারা আমাদের বিপক্ষে ভালো করেছে। কোনো সন্দেহ নেই এই ম্যাচটাও কঠিন ম্যাচ হতে যাচ্ছে। কারণ বৈশ্বিক টুর্নামেন্টে প্রত্যেক খেলোয়াড়ের মনোযোগ এবং ভালো করার তাড়না বেড়ে যায়। এটা বিশ্বকাপের একটি চরিত্র। বলার অপেক্ষা নেই কঠিন ম্যাচ হবে।’

জার্গেনসনের দেখা মতে চেন্নাইতে স্পিনারদের পাশাপাশি পেসাররাও ভালো করেছেন। এই ম্যাচেও দুই ধরণের বোলাররাই ভূমিকা রাখতে পারেন। বাংলাদেশের পেসারদের নিয়েও তার চিন্তা কম নয়, ‘স্পিনারদের পাশাপাশি বাংলাদেশের পেসাররা এখন বোলিং আক্রমণে যেভাবে ভূমিকা রাখছে সেটা দারুণ। গভীরভাবে তাদের শেষ কয়েক বছর নজরে রেখে কথাটা বলছি।’

বিজ্ঞাপন

এমএ চিদাম্বারাম স্টেডিয়াম বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন