বিজ্ঞাপন

এ বছর বিপিএল হওয়ার সম্ভাবনা কম

May 16, 2018 | 2:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

এ বছর বিপিএল শুরু হওয়ার কথা ছিল অক্টোবরের প্রথম সপ্তাহে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, অক্টোবরের ৫ থেকে ১৬ নভেম্বর হবে টুর্নামেন্টটি। তবে, এ বছর বিপিএল না হওয়ার সম্ভাবনা উঠেছে।

চলতি বছরের শেষ দিকেই হওয়ার কথা জাতীয় নির্বাচন। নির্বাচনের এই ব্যস্ত সময়ে সম্ভবত আয়োজন করা সম্ভব হবে না বিপিএল। তাই পূর্ব নির্ধারিত সূচি থেকে সরে আসতে হচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিলকে। জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আগামী অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে রাজনৈতিক পরিস্থিতি কিছুটা ভিন্ন হতে পারে। তার আগে দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের নিয়ে বিপিএলের মতো বড় টুর্নামেন্ট আয়োজন করলে পর্যাপ্ত নিরাপত্তা পাওয়া যাবে কি না, সেটি নিয়ে সংশয় আছে বিপিএল গভর্নিং কাউন্সিলের।

টুর্নামেন্টের গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, নির্বাচনের কারণে এবারের আসর পিছিয়ে যেতে পারে। এ বছর না হলে সেটা আগামী বছরের জানুয়ারির দিকে হতে পারে।

বিজ্ঞাপন

আবার বিপিএল সূচি পিছিয়ে দিলেও সমস্যা শেষ হচ্ছে না। বাংলাদেশের ক্রিকেটারদের আন্তর্জাতিক সূচির সঙ্গে সাংঘর্ষিক হয়ে পড়ার সম্ভাবনাও আছে। জানুয়ারিতে তিনটি করে টেস্ট আর ওয়ানডে খেলতে বাংলাদেশে আসার কথা জিম্বাবুয়ের।

অনেক ফ্র্যাঞ্চাইজি স্বত্বাধিকারী সরাসরি রাজনীতির সঙ্গে যুক্ত থাকায় তারাও নির্বাচনের আগে ব্যস্ত হয়ে পড়বেন। তবে, বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিবের কাছে বেশি গুরুত্বপূর্ণ দলগুলোর নিরাপত্তা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন