বিজ্ঞাপন

বিশ্বকাপ না জিতলেও আর্জেন্টিনার জার্সিতে খেলবেন মেসি

May 16, 2018 | 2:35 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আরেকটি বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছে আর্জেন্টিনা। দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা এবার মেসিকে নিয়েই স্বপ্ন সাজাতে ব্যস্ত। গত বিশ্বকাপেও ফাইনাল খেলেছে মেসি অ্যান্ড কোং। রাশিয়া বিশ্বকাপের শিরোপা জিততে পারলে সেটা হবে মেসির জন্য বড় পাওয়া।

তবে, শিরোপা জিততে না পারলে মেসি কি করবেন? আর্জেন্টাইন ফুটবল জাদুকর জানিয়েছেন, শিরোপা জেতা অবশ্যই বিশেষ কিছু তবে, সেমিফাইনালে উঠলেই খুশি হবেন তিনি।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে মেসির দারুণ পারফর্মে ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। জার্মানির কাছে ১-০ গোলে হেরে শেষ পর্যন্ত স্বপ্নভঙ্গ হয়। কোপা আমেরিকার ফাইনালেও একই পরিণতি। দু’বারই চিলির কাছে হারে তার দল। টানা তিন বছর তিন ফাইনালে নিয়ে গিয়েছিলেন দলকে। তবে, কোনোবারই ভাগ্যদেবী তার দিকে মুখ তুলে তাকাননি। ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর অভিমান করেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেন। পরে সবার অনুরোধে অবসর ভেঙে ফেরেন জাতীয় দলে। বিশ্বকাপের বাছাইয়ে আর্জেন্টিনা যখন ধুঁকছিল মেসিই তাদের টিকিট পাইয়ে দিয়েছেন রাশিয়ার।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার টিভি চ্যানেল ‘টিওয়াইসি স্পোর্টস’কে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানান, ‘বিশ্বকাপে ভালো করতে শেষ চারে থাকতে হবে। আর্জেন্টিনা সেখানে ওঠার যোগ্য, ইতিহাসও তা–ই বলে। তবে এ জন্য কঠিন পরিশ্রম করতে হয়। আমার মতে, আবারও এ পর্যায়ে উঠতে হবে আমাদের।’

এবার রাশিয়া বিশ্বকাপ জিততে না পারলে মেসি কি আবারো আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেবেন-এমন প্রশ্নে তিনি জানান, ‘আগেরবার ঘোষণাটা দেওয়ার পর মনে হয়েছে কাজটা ঠিক করিনি। তরুণরা এবং যেসব মানুষ তাদের স্বপ্নের জন্য লড়াই করছে, তাদের কাছে ভুল বার্তা পাঠাতে পারে এটা। যেটা চান তা পাওয়ার জন্য লড়াই করে যাওয়া উচিত। রাশিয়া বিশ্বকাপ জিততে না পারলেও আমি জাতীয় দলে খেলা চালিয়ে যাব।’

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ ১৬ জুন, আইসল্যান্ডের বিপক্ষে। ‘ডি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ হিসেবে আরও রয়েছে ক্রোয়েশিয়া আর নাইজেরিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন