বিজ্ঞাপন

চোট কাটিয়ে ভারতে উড়াল দিচ্ছেন হেড

October 15, 2023 | 3:22 pm

স্পোর্টস ডেস্ক

চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ান ব্যাটার ট্রাভিস হেড। তবে চোট থাকলেও তাকে রাখা হয় অজিদের ১৫ সদস্যের বিশ্বকাপ দলে। কিন্তু ভারতে দলের সঙ্গে ভ্রমণ করেননি তিনি, ছিলেন অস্ট্রেলিয়াতেই পুনর্বাসনে।  প্রত্যাশার চেয়ে দ্রুত সেরে উঠেছেন ট্রাভিস হেড। এরই মধ্যে তিনি ফিরেছেন ব্যাটিং অনুশীলনে। বাম হাতের চোট কাটিয়ে চলতি সপ্তাহের শেষ দিকে তিনি যোগ দেবেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে।

বিজ্ঞাপন

গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে জেরল্ড কুটসিয়ার বাউন্সারে বাম হাতে চোট পান বাঁহাতি ওপেনার। স্ক্যানে চিড় ধরা পড়ে তার। হেডকে দেশে রেখেই বিশ্বকাপ খেলতে ভারতে যায় অস্ট্রেলিয়া। টুর্নামেন্টের শেষ দিকে পাওয়ার আশায় স্কোয়াডে রেখে দেওয়া হয় ২৯ বছর বয়সী ব্যাটসম্যানকে। এবার মাঝপথেই তিনি দলে ফেরার অপেক্ষায়।

শুক্রবার (১৩ অক্টোবর) হাতের ব্যান্ডেজ খুলে ব্যাটিং শুরু করেছেন হেড। এই সপ্তাহে স্বাভাবিকভাবে পূর্ণ মাত্রার ব্যাটিং অনুশীলন করবেন তিনি। পরে অ্যাডিলেইড থেকে আগামী বৃহস্পতিবার ভারতের উদ্দেশে উড়াল দেওয়ার কথা রয়েছে হেডের।

আগামী শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচে না থাকলেও ধারণা করা হচ্ছে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হতে পারে হেডের।

বিজ্ঞাপন

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে চোটের ব্যাপারে সবশেষ তথ্য জানিয়েছেন হেড নিজেই। তিনি বলেন, ‘ভালোভাবেই এগোচ্ছে এবং সম্ভবত আমাদের আশার চেয়েও ভালো। আমরা যখন অস্ত্রোপচার না করার সিদ্ধান্ত নিই, যেটি করলে ১০ সপ্তাহ লেগে যেত, তখন আমাদের বলা হয়েছিল ব্যান্ডেজ অন্তত ৬ সপ্তাহ রাখা লাগবে। সেই পরিকল্পনা অনুযায়ী, নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি ছয় সপ্তাহের কিছু কম সময়ের মধ্যে হবে যা কিছুটা তাড়াহুড়ো হবে। তাই ওই ম্যাচ ধরার জন্য এখন থেকে সবকিছু সুন্দরভাবে যেতে হবে।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন