বিজ্ঞাপন

সরকারবিরোধী নেতাকর্মীদের হয়রানির প্রতিবাদে আইজিপি’কে স্মারকলিপি

October 15, 2023 | 3:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারবিরোধী দলের নেতাকর্মী ও বিরোধী মতের নাগরিকদের বিরুদ্ধে গায়েবি, মিথ্যা ও রাজনৈতিক হয়রানিমূলক মামলা দায়ের এবং শ্যোন অ্যারেস্টের প্রতিবাদে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৫ অক্টোবর) ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের উদ্যোগে এই স্মারকলিপি দেওয়া হয়।

বিরোধী দলের নেতাকর্মী ও বিরোধী মতের নাগরিকদের বিরুদ্ধে গায়েবি, মিথ্যা ও রাজনৈতিক হয়রানিমূলক মামলা দায়ের এবং শ্যোন অ্যারেস্টের প্রতিবাদে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবর স্মারকলিপি দেওয়া ও বিক্ষোভ মিছিল সুপ্রিম কোর্টের মাজার গেট দিয়ে বের হলে পুলিশ বাধা দেয়।

এরপর ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন, সদস্য সচিব কায়সার কামাল, কো-কনভেনার সুব্রত চৌধুরী, জ্যেষ্ঠ আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন ও মহসিন রশীদকে নিয়ে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল স্মারকলিপি পৌঁছে দিতে আইজিপি’র অফিসে যান।

বিজ্ঞাপন

এসময় অন্য আইনজীবীরা সুপ্রিম কোর্ট মাজার গেটের বাইরে শিক্ষা অধিকার চত্ত্বরে অবস্থান নেয়।

স্মারকলিপি দেওয়ার আগে বিক্ষোভে বক্তব্য দেন, ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের সদস্য সচিব কায়সার কামাল। তিনি বলেন, ‘আমরা আইনজীবী, আমরা আমাদের ন্যায়সঙ্গত কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে পারবো। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আমাদের আহ্বান থাকবে আপনারা আইনের রক্ষক কিন্তু ভক্ষক হিসেবে পরিণত হবেন না। আইনজীবী সমাজ শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করবে। যদি এই শান্তিপূর্ণ সমাবেশ বাধা দিয়ে বানচাল করার চেষ্টা করেন। আপনাদের বিরুদ্ধে আইনজীবীরা কোর্ট অফিসার হিসেবে আইনগত পদক্ষেপ নেবে।’

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন, আইনজীবী মোহাম্মদ আলী, সৈয়দ মামুন মাহবুব, ওমর ফারুক ফারুকীসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন