বিজ্ঞাপন

ইংল্যান্ডকে ২৮৫ রানের লক্ষ্য দিল আফগানিস্তান

October 15, 2023 | 6:15 pm

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবিশ্বাস্য করে আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে রহমানউল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরান মিলে গড়েন শতরানের জুটি। আর তাতেই বড় সংগ্রহের আশা করছিল আফগানরা। তবে মাঝে ছন্দপতনের কারণে ২৮৪ রানের পুঁজিতে সন্তুষ্ট থাকতে হয়েছে আফগানদের।

বিজ্ঞাপন

আফগানদের হয়ে ৫৭ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন ওপেনার রহমানউল্লাহ গুরবাজ এছাড়া ৬৬ বলে ৫৮ রান করেন ইকরাম আলিখিল। ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন আদিল রশিদ। আর দুটি উইকেট নেন মার্ক উড। তাতেই আফগানিস্তান এক বল বাকি থাকতে ২৮৪ রানে অল আউট হয়।

১১৪ রানের উদ্বোধনী জুটি গড়ার পরেই ছন্দপতন আফগানদের। দলীয় ১১৪ থেকে ১২২ রানে মাঝে ৩ উইকেট হারায় আফগানরা। ইব্রাহিম জাদরান ৪৮ বলে ২৮ রান ও রহমানুল্লাহ গুরবাজ ৫৭ বলে ৮০ রান আউট হন। এরপর ক্রিজে আস দুই ব্যাটার অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি ও আজমতুল্লাহ ওমরজাই রানের চাকা সচল রাখেন। দলীয় ১৫২ থেকে ১৯০ মধ্যে আরও ৩ উইকেট হারায় আফগানিস্তান।

ছয় উইকেট হারানোর পর উইকেটে আসেন রশিদ খান। তাকে সঙ্গে নিয়ে ৪৩ রানের জুটি করেন ইকরাম আলিখিল। দলীয় ২৩৩ রানে ২২ বলে ২৩ রান করে আউট হন রশিদ। এরপর ক্রিজে আসেন মুজিব উর রহমান। তাকে সঙ্গে নিয়ে ৪৪ রানের জুটি গড়েন ইকরাম।

বিজ্ঞাপন

দলীয় ২৭৭ রানে ৬৬ বলে ৫৮ রানে আউট হন ইকরাম। তার বিদায়ের পর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে এক বল বাকী থাকতে ২৮৪ রানে অলআউট হয় আফগানরা।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন