বিজ্ঞাপন

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জয় উৎসর্গ করলেন মুজিব-রশিদ

October 16, 2023 | 12:53 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

অবিশ্বাস্য, অকল্পনীয়, অভাবনীয়; আপনি যত বিশেষণই ব্যবহার করেন না কেনও, আজকের আফগানিস্তানের জয়ের ব্যাপারে সেটা কম মনে হবে। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে আজ ঘটল এই বিশ্বকাপের প্রথম অঘটন। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ধরাশায়ী করে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে আফগানরা। ম্যাচের নায়ক মুজিবর রহমান তার ম্যাচসেরার পুরস্কার ও আফগানদের এই ইতিহাস গড়া জয় উৎসর্গ করছেন সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের।

বিজ্ঞাপন

ব্যাট হাতে আফগান ইনিংসের শেষের দিকে খেলেছেন ১৬ বলের ২৮ রানের দারুণ এক ক্যামিও। মুজিবের এই ইনিংস ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে, আফগানদের এনে দিয়েছে লড়াই করার বাড়তি সংগ্রহ। বল হাতেও আজ ইংলিশদের নাকানি চুবানি খাইয়েছেন মুজিব। ৫১ রানে নিয়েছেন ৩ উইকেট, ফিরিয়েছেন রুট, ব্রুকস ও ওকসকে। অনুমেয়ভাবেই তাই ম্যাচ সেরার পুরস্কার উঠেছে তার হাতে।

আফগানিস্তানে কিছুদিন আগে ঘটে গেছে ভয়াবহ ভূমিকম্প। এই ভূমিকম্পে নিহত হয়েছেন প্রায় আড়াই হাজার মানুষ, আহত অসংখ্য, ঘরবাড়ি হারিয়ে রাস্তায় নেমেছেন লাখো পরিবার। নিজেদের এমন ইতিহাস গড়া জয়ের দিনে দেশের এই দুর্দিনকে ভুলে যাননি মুজিব, ‘চ্যাম্পিয়নদের বিশ্বকাপের মঞ্চে হারানো আমাদের জন্য গর্বের। পুরো দলের জন্য এটা বিশাল অর্জন। আজ এই অবস্থানে আসার জন্য আমরা অনেক পরিশ্রম করেছি। বোলিং ও ব্যাটিং দুই বিভাগই দারুণ করেছে। আমি ষ্ট্যাম্পেই বল রাখার চেষ্টা করেছি। আর ব্যাটিং নিয়ে আমাকে দলের ম্যানেজমেন্ট অনেক সাহায্য করেছে। এই ২০-২৫ রান দলের জন্য অনেক উপকারী ছিল। ম্যাচ সেরার ট্রফি ও জয়টা আমি নিজের দেশের মানুষদের উৎসর্গ করছি যারা ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ হয়েছেন।’

আরেক আফগান ক্রিকেটার রশিদ খানও জয় উৎসর্গ করেছেন দেশের মানুষকে, ‘আমাদের দেশের সবার সময়টা খুব খারাপ যাচ্ছে। এমন সময়ে এই জয় তাদের মুখে কিছুটা হাসি ফোটাবে, উৎসাহ যোগাবে। আমি আজকের জয়টা আফগান জনগণকে উৎসর্গ করছি।’

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন