বিজ্ঞাপন

বাংলাদেশের স্বাস্থ্যখাতে থাইল্যান্ডকে বিনিয়োগের আহ্বান

October 16, 2023 | 3:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: থাইল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী ড. চলনান শ্রিকাও এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বিজ্ঞাপন

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে দেশটির জনস্বাস্থ্যমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুই দেশের স্বাস্থ্যখাতের মধ্যে সহযোগিতা বৃদ্ধি, বিশেষত বাংলাদেশে স্বাস্থ্যসেবা খাতে বিনিয়োগ ও বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার আহ্বান জানান।

এসময় থাইল্যান্ডের স্বাস্থ্যব্যবস্থা এবং থাই সরকারের কোভিড অতিমারি নিয়ন্ত্রণে নেওয়া ব্যবস্থাপনার প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া তিনি WHO-SEARO এর আঞ্চলিক পরিচালক পদে বাংলাদেশের প্রার্থী সায়মা ওয়াজেদকে ইতোমধ্যে সমর্থন জানানোর জন্য থাই সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।

থাই জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী ড. চলনান শ্রিকাও এ ভোট দেওয়াকে ‘বাংলাদেশের প্রতি দৃঢ় সমর্থন’ হিসেবে উল্লেখ করেন। আগামী ১ নভেম্বর ভারতের রাজধানী নয়াদিল্লিতে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এর আগে বৈঠকের শুরুতে থাইল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী ড. চলনান শ্রিকাও তার কার্যালয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীকে স্বাগত জানান। এ সময় মন্ত্রিরা দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ করে স্বাস্থ্যসেবা সংক্রান্ত বিষয়ে বিশদ আলোচনা করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী থাই জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রীকে ভবিষ্যতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

বিজ্ঞাপন

এর আগে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ২ দিনের সরকারি সফরে সোমবার (১৬ অক্টোবর) সকালে থাইল্যান্ড পৌঁছেছেন। সেখান থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আব্দুল হাই বিমানবন্দরে পররাষ্ট্র মন্ত্রীকে স্বাগত জানান। দুপুরে পররাষ্ট্রমন্ত্রী থাইল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী ড. চলনান শ্রিকাও এর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন।

পররাষ্ট্রমন্ত্রী থাইল্যান্ডের নব নিযুক্ত জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রীকে অভিনন্দন জানান। বৈঠকে বাংলাদেশের পক্ষে রাষ্ট্রদূত মো. আব্দুল হাই, পররাষ্ট্র মন্ত্রীর দফতরের পরিচালক প্রবাস লামারং, দূতাবাসের কাউন্সিলর নির্ঝর অধিকারী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন