বিজ্ঞাপন

ধর্ষণের অভিযোগে পুলিশের উপপরিদর্শকের বিরুদ্ধে মামলা

October 17, 2023 | 1:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগে মিজানুর রহমান ফারুক (৫৪) নামে এক উপপরিদর্শকের (এসআই) বিরুদ্ধে বরিশাল আদালতে মামলা হয়েছে। গতকাল সোমবার (১৬ অক্টোবর) বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নালিশি মামলাটি করেন ভুক্তভোগী নারী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ অক্টোবর) বাদীর আইনজীবী আফজালুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন অভিযোগ আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।

আসামি মো. মিজানুর রহমান ফারুক (৫৪) ঢাকা মেট্রোপলিটন পুলিশে এসআই হিসেবে কর্মরত। তিনি বরিশাল নগরীর ২২ নম্বর ওয়ার্ডের এ আর খান সড়কের বাসিন্দা।

মামলার বরাত দিয়ে আদালতের বেঞ্চ সহকারী হুমায়ন কবির জানান, ভুক্তভোগী নারীর স্বামী মালয়েশিয়া প্রবাসী, তারই বন্ধু এসআই ফারুক। নগরীর এ আর খান সড়কে ৯ শতাংশ জমি কিনতে এসআই ফারুককে ৪৫ লাখ টাকা দিয়েছিলেন প্রবাসীর স্ত্রী। কিন্তু জমির দলিল না দিয়ে তালবাহানা শুরু করেন ফারুক। এছাড়া বিভিন্ন সময় ওই নারীকে কুপ্রস্তাব দেন।

বিজ্ঞাপন

২০২২ সালের ২৫ ফেব্রুয়ারি ওই নারী নগরীর এ আর খান সড়কে তার ভাইয়ের নির্মাণাধীন ভবনে যান। এসময় এসআই ফারুক সেখানে তাকে ধর্ষণ এবং নগ্ন ছবি ও ভিডিও ধারণ করে। পরে সেগুলো স্বামী ও স্বজনদের কাছে পাঠানো ও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ২০২৩ সালের ৭ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময় তাকে ধর্ষণ করেন।

এ ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনারের (প্রোটেকশন বিভাগ) কাছেও লিখিত অভিযোগ দিয়েছিলেন ভুক্তভোগী। কিন্তু প্রতিকার না পেয়ে শেষে ওই নারী আদালতে নালিশি মামলা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন