বিজ্ঞাপন

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে নারী আইনজীবীদের বিক্ষোভ

October 17, 2023 | 7:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বাংলাদেশ বার কাউন্সিলের সামনে বিক্ষোভ সমাবেশে করেছেন বিএনপিপন্থী নারী আইনজীবীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে বার কাউন্সিলের সামনের রাস্তায় এই সমাবেশ করেন তারা। বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক ফাহিমা নাসরিন মুন্নীর সভাপতিত্বে এবং সুপ্রিম কোর্ট বারের সাবেক ট্রেজারার নাসরিন আক্তারের সঞ্চালনায় নারী আইনজীবীদের এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিন দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত শতাধিক নারী আইনজীবী হাতে কালো পতাকা নিয়ে সুপ্রিম কোর্ট ও বার কাউন্সিলের সামনের সড়কে দাঁড়িয়ে বিক্ষোভ সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার অধিকার কেড়ে নেওয়া হয়েছে। এটা অনাকাঙ্খিত। আওয়ামী লীগের নেতাকর্মীদের জ্বর হলেও দেশের বাইরে চিকিৎসার জন্য যাচ্ছেন। অথচ বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। চিকিৎসকেরা বলে দিয়েছেন, দেশে আর তার চিকিৎসা সম্ভব না। এর পরেও তাকে চিকিৎসা না করে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। খালেদা জিয়ার যদি কিছু হয় সেজন্য বর্তমান প্রধানমন্ত্রী দায়ী থাকবেন। খালেদা জিয়াকে মুক্তি দিন। বিদেশে সুচিকিৎসার সুযোগ দিন। চিকিৎসা পাওয়া তার আইনি অধিকার। এই অধিকার থেকে তাকে বঞ্চিত করবেন না।

বিজ্ঞাপন

এতে আরও বক্তব্য দেন সরকার তাহমিনা সন্ধ্যা, শামীমা সুলতানা দিপ্তি, আনজুমানারা মুন্নী, জামিলা মমতাজ, কাওসার পারভীন মুন্নী, নূসরাত ইয়াসমিন সুমাইয়া, নার্গিস পারভীন এলিজা, জাকিয়া আনারকলি, নূর বাঁধন, তাহমিনা বেগম হাশমী, আফসানা শুভ্র, মৌসুমি আক্তার, আয়েশা আক্তার, মনিরা বেগম চৌধুরী, সালমা সুলতানা সোমা, রোজিয়া বেগম, রুনা লায়লা, নূর জাহান বেগম বিউটি, সাবিনা ইয়াসমিন লিপি, ফাতেমা আক্তার, শেফালী খাতুন প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন