বিজ্ঞাপন

নেইমারের চোট, অনুজ্জ্বল ব্রাজিলের বড় হার

October 18, 2023 | 9:25 am

স্পোর্টস ডেস্ক

ফের চোটে পরেছেন নেইমার! এটা অবশ্য নিয়মিত ঘটনাই। পুরো ক্যারিয়ার জুড়েই নেইমার আর চোট যেন জনম জনমের সঙ্গী! উরুগুয়ের বিপক্ষে পায়ের গোড়ালিতে চোট পেয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন নেইমার। এমন দিনে ব্রাজিলও ছিল অনুজ্জ্বল। ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বে উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরেছে ব্রাজিল।

বিজ্ঞাপন

দুই অর্ধ মিলিয়ে উরুগুয়ের হয়ে দুটি গোল করেছেন দারউইন নুনেজ ও নিকোলাস দে লা ক্রুজ। এ নিয়ে দীর্ঘ ২২ বছরের আক্ষেপ ঘুচল উরুগুয়ের। ২২ বছর পর ব্রাজিলের বিপক্ষে জিতল দলটি। ব্রাজিলেরও দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে সর্বোচ্চ সংখ্যাক ম্যাচে অপরাজিত থাকা যাত্রায় ছেদ পড়ল। টানা ৩৭ ম্যাচ অপরাজিত ছিল সেলেসাওরা।

ব্রাজিলের তারকাখচিত আক্রমণভাগ আজ চেনা ধার দেখাতে পারেনি। অন্তর্বর্তীকালীন প্রধান কোচ ফার্নান্দো দিনিজের অধীনে যেন ছন্দ খুঁজেই পাচ্ছে না ব্রাজিল। প্রথমার্ধের ব্রাজিল ছিল একদমই ছন্নছাড়া। এর মধ্যে প্রথমার্ধের যোগ করা সময়ে চোট নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছেড়েছেন নেইমার।

বল দখলের লড়াইয়ে উরুগুয়ের দে লা ক্রুজ ধাক্কা দেন নেইমারকে। গতি ধরে রাখতে না পেরে পরে যান নেইমার। চোট পান বাঁ পায়ে। পরে স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন আল হিলাল ফরোয়ার্ড। ব্রাজিলিয়ান গণমাধ্যমগুলো বলছে, পায়ের গোড়ালি মচকে যেতে পারে নেইমারের। তেমনটা হলে আবারও লম্বা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিলিয়ান তারকাকে।

বিজ্ঞাপন

এই ঘটনার খানিক আগে ১-০ গোলে এগিয়ে যায় উরুগুয়ে। ৪৩ মিনিটে ম্যাক্সিমিলিয়ানো আরাউহোর কাটব্যাকে হেড করে গোল আদায় করে নেন নুনেজ। পিছিয়ে পড়া ব্রাজিল ঘুরে দাঁড়াতে পারেনি। ৬৯ মিনিটে ২৫ মিটার দূর থেকে নেওয়া রদ্রিগোর ফ্রি-কিক ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

৭৭ মিনিটে ব্রাজিলের ম্যাচে ঘুরে দাঁড়ানোর সম্ভবনা প্রায় শেষ করে দেয় উরুগুয়ে। ব্রাজিলের দুই খেলোয়াড়ের চ্যালেঞ্জ এড়িয়ে বক্সে ক্রস করেন নুনেজ। এরপর গোল আদায় করে নিয়ে উরুগুয়েকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন দে লা ক্রুজ। শেষ পর্যন্ত ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ব্রাজিলকে।

বাছাই পর্বে চার মাচ খেলে এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারাল ব্রাজিল। আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে তবু ড্র করতে পেরেছিল ব্রাজিল, আজ হারতে হলো উরুগুয়ের বিপক্ষে। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে রইল ব্রাজিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন