বিজ্ঞাপন

লাথাম-ফিলিপ্সের দৃঢ়তায় কিউইদের ২৮৮ রানের পুঁজি

October 18, 2023 | 6:29 pm

স্পোর্টস ডেস্ক

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেওয়া আফগানিস্তান জেঁকে ধরেছিল নিউজিল্যান্ডকে। ১১০ রানে কিউইদের টপ অর্ডারের চার ব্যাটারকে তুলে নিয়ে অল্প রানেই আটকে দেওয়ার কৌশল পেতেছিল আফগানরা। তবে গ্লেন ফিলিপ্স আর অধিনায়ক টম লাথামের দৃঢ়তায় শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৮৮ রানের পুঁজি তোলে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

কিউইদের হয়ে ৮০ বলে ৭১ রানের ইনিংস খেলেন ফিলিপ্স আর অধিনায়ক টম লাথাম করেন ৭৪ বলে ৬৮। আফগানদের হয়ে দুটি করে উইকেট নেন নাভিন উল হক এবং আজমতউল্লাহ ওমরজাই।

চেন্নাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে ৩০ রানের জুটি দিয়ে ফিরে যান ডেভন কনওয়ে। তিনি ২০ রান করেন। এরপর রচিন রবীন্দ্র ও উইল ইয়ং ৭৯ রান যোগ করেন। রচিন (৩২) ও ইয়ং (৫৪) ২১তম ওভারে আউট হন। এরপরই আউট হন ডার্লি মিশেল (১)। ওই ধাক্কা সামাল দেন নেতৃত্বভার পাওয়া টম ল্যাথাম ও গ্লেন ফিলিপস। তারা ১৪৫ রানের জুটি দেন। ফিলিপস খেলেন ৮০ বলে ৭১ রানের ইনিংস। চারটি করে চার ও ছক্কা মারেন তিনি।

ল্যাথাম ৭৪ বলে ৬৮ রানের ইনিংস খেলেন। তিনটি চার ও দুটি ছক্কা আসে তার ব্যাট থেকে। শেষে মার্ক চাপম্যান ১২ বলে ২৫ রানের ইনিংস খেলেন। আফগানদের হয়ে নবীন উল ও উরমজাই দুটি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন