বিজ্ঞাপন

৮ ম্যাচ পর উদ্বোধনী জুটিতে অর্ধশত, পাওয়ার প্লে টাইগারদের

October 19, 2023 | 3:28 pm

স্পোর্টস ডেস্ক

জাসপ্রিত বুমরাহ আর মোহাম্মদ সিরাজের করা পাওয়ার প্লে’র প্রথম ৮ ওভার বেশ দেখে শুনেই খেলেছেন দুই টাইগার ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান তামিম। প্রথমে ক্যাচ তুলে দিলেও জীবন পাওয়া তামিম এরপর খেলেছেন বেশ ঠান্ডা মেজাজে। লাইন লেন্থ দেখে ছেড়েছেন বল। তবে উইকেটে সেট হয়ে হাত খুলেছেন দুইজনই।

বিজ্ঞাপন

এর আগে শেষবার এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে পঞ্চাশ রানের উদ্বোধনী জুটি গড়েছিল বাংলাদেশ। তবে এরপরের আট ম্যাচে ছিল না একটি ফিফটির জুটিও। তবে ভারতের বিপক্ষে ঘুচল সেই আক্ষেপ। তানজিদ হাসান তামিম এবং লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে পাওয়ার প্লে’তে পাওয়ার ব্যাটিং টাইগারদের।

পাওয়ার প্লে’র ১০ ওভারে বিনা উইকেটে বাংলাদেশ তুলেছে ৬৩ রান।

প্রথম ওভারে ৩ বল পর স্ট্রাইক পেয়েছিলেন লিটন, রান করতে পারেননি কোনো। বুমরাহর করা দ্বিতীয় ওভারের শুরু থেকেই স্ট্রাইকে ছিলেন, মেডেন দিয়েছিলেন ওই ওভারটাও। ওভারে বেশ কয়েকবার লিটনের পায়ে আঘাত হেনে এলবিডাব্লিউয়ের আবেদন করলেও লিটনকে আউট করতে পারেননি।

বিজ্ঞাপন

এরপর বুমরাহর দারুণ এক ইয়র্কার ঠেকান তানজি হাসান তামিম। প্রথমে দেখে মনে হয়েছে, তানজিদ হাসান নিরাপদই। পঞ্চম ওভারের চতুর্থ বলের ঘটনা। তবে পরে আল্ট্রা-এজে দেখা গেছে, বল আগে প্যাডে লেগেছে। বল ট্র্যাকিং নিশ্চিত করেছে, রিভিউ নিলে আউটই হতেন তানজিদ।

অন্যপ্রান্তে প্রথম রানের দেখা পেয়েছেন লিটন। বুমরার বলে সিঙ্গেল নিয়ে শুরু করেছিলেন। এরপর সিরাজকে অফ স্টাম্পের বাইরে শর্ট লেংথে পেয়ে পয়েন্ট দিয়ে মেরেছেন ইনিংসে নিজের প্রথম চার। এরপর ক্রিজ ছেড়ে বেরিয়ে লেগ সাইডে ঘুরিয়ে মেরেছেন আরেকটি চার।

নবম ওভারে শার্দুল ঠাকুর। ব্যাক অব আ লেংথ থেকে ওঠা বলে স্কয়ার লেগের ওপর দিয়ে ছক্কা। এ পিচে ব্যাটিংটা উপভোগ করছেন তানজিদ। ওই ছক্কায় ৫০ পেরিয়ে গেছে বাংলাদেশ। ডাউন দ্য গ্রাউন্ডে এসে মিড অনের ওপর আরেকটি চার। এবারও ব্যাক অব আ লেংথেই ছিল। তবে পেসারদের বিপক্ষে নিয়মিতই ক্রিজ ছেড়ে বেরিয়ে আসছেন তানজিদ ও লিটন। সেটিই শেষ নয়।

বিজ্ঞাপন

পরের শটটি হয়ত এখনকার মধ্যে সবচেয়ে সেরা। এবার ক্রিজেই ছিলেন। ফুললেংথ থেকে এক্সট্রা কাভারের ওপর দিয়ে ছক্কা। তাতেই পাওয়ার প্লে শেষে ১০ ওভারে বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৬৩। তামিম ৪০ আর লিটন ২১ রানে ব্যাট করছেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন