বিজ্ঞাপন

বড় পরাজয়ের মুখে বাংলাদেশ

October 19, 2023 | 9:28 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ভারতের বিপক্ষে আগে ব্যাটিং করে ২৫৬ রান তুলেছে বাংলাদেশ। পুনের উইকেটে ভারতের মতো দলের বিপক্ষে এই রান মোটেও ভালো সংগ্রহ নয়। বাংলাদেশকে ম্যাচ জিততে হলে বোলিংয়ের শুরুতেই প্রতিপক্ষকে চেপে ধরতে হতো। কিন্তু হয়েছে তার উল্টোটা।

বিজ্ঞাপন

ভারতীয় ইনিংসের শুরুতে বাংলাদেশি বোলারদের স্রেফ কচুকাটা করেছেন রোহিত শর্মা। অপর ওপেনার শুভমান গিল ও তিনে নেমে বিরাট কোহলিও ব্যাটিং উজ্জ্বলতা ছড়িয়েছেন। ফলাফল বিশ্বকাপে আরেকটা বড় হারের দিকে এগুচ্ছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৪ ওভার শেষে ভারতের রান ৩ উইকেটে ২০১। ৬৫ রানে ব্যাট করছেন বিরাট কোহলি। তার সঙ্গে ১৩ রানে অপরাজিত লোকেশ রাহুল।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনেতে হাসান মাহমুদের দারুণ বোলিং রোহিত শর্মা তার ইনিংস খুব বড় করতে পারেননি। ১৩তম ওভারের তৃতীয় ডেলিভারিটিতে ছক্কা হাঁকান রোহিত। তাসকিন আহমেদের বদলে একাদশে ডাক পাওয়া হাসান মাহমুদ পরের বলটি করলেন রোহিতের ডান কাঁধ বরাবর। পুল খেলতে গিয়ে ঠিকমতো টাইমিং করতে পারেননি রোহিত। ফিরেছেন তাওহিদ হৃদয়ের ক্যাচ হয়ে।

বিজ্ঞাপন

ততোক্ষণে ভারতের সংগ্রহ ৮৮ রান। ৪০ বল খেলে ৭টি চার ২টি ছক্কায় ৪৮ রান করে ফিরেছেন রোহিত। অপর ওপেনার শুভমান গিল শুরুতে থিতু হতে সময় নিলেও পরে সেট হয়ে দ্রুত গতিতে রান তুলেছেন। ফিফটির পর পর গিলকে ফিরিয়েছেন মেহেদি হাসান মিরাজ।

মিরাজের লেগ স্ট্যাম্পের ওপরের বল ছক্কা হাঁকাতে গিয়েছিলেন গিল। কিন্তু সীমানায় দুর্দান্ত এক নিয়ে গিলকে ৫৩ রানেই থামিয়ে দিয়েছেন মাহমুদউল্লাহ। খানিক বাদে শ্রেয়াস আয়ারও ফিরেন মিরাজের বলে মাহমুদউল্লাহর দারুণ এক ক্যাচ হয়েছে। তবে তিনে নেমে অপরপ্রান্তে অবিচল বিরাট কোহলি। লোকেশ রাহুলকে নিয়ে দলকে টানছেন তিনি।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন