বিজ্ঞাপন

টসে জিতে ব্যাটিংয়ে নেদারল্যান্ডস, পাওয়ারপ্লেতে ২ উইকেট শ্রীলংকার

October 21, 2023 | 11:53 am

স্পোর্টস ডেস্ক

লক্ষ্ণৌতে বিশ্বকাপের ১৯তম ম্যাচে মুখোমুখি শ্রীলংকা ও নেদারল্যান্ডস। টসে জিতে সেই লড়াইয়ে ব্যাটিং বেছে নিয়েছেন ডাচ ক্যাপ্টেন স্কট এডওয়ার্ডস। মাঠের লড়াইয়ে প্রথম পাওয়ার প্লে তথা ১০ ওভারে দুদল লড়াই করছে সমানে সমান।

বিজ্ঞাপন

শনিবার (২১ অক্টোবর) ম্যাচের শুরুটা শ্রীলংকার জন্য বেশ ভালো হয়েছে। চতুর্থ ওভারেই ডাচ ওপেনার বিক্রমজিৎ সিংকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন কাসুন রাজিথা। এরপর ম্যাক ও’দাউদ ও কলিন অ্যাকরম্যান জুটি বাঁধেন। দশম ওভারের শেষ বলে সেই জুটিও ভাঙেন রাজিথা।

প্রথম পাওয়ার প্লে শেষ হওয়ার এই সময়ে ডাচদের রান ২ উইকেটে ৪৮। ২০ বলে ২৪ রান করে অপরাজিত রয়েছেন কলিন অ্যাকরম্যান। নতুন ব্যাটার হিসেবে তার সঙ্গে যোগ দিয়েছেন বাস ডি লিডে।

 বিশ্বকাপের চতুর্থ রাউন্ডে মুখোমুখি হওয়ার আগে অবশ্য দুই দলের পরিস্থিতি একদমই ভিন্ন। নেদারল্যান্ডস প্রথম ম্যাচে লড়াই করেও হেরেছিল পাকিস্তানের কাছে। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়তে না পারলেও তৃতীয় ম্যাচে কিন্তু শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে। সেদিক থেকে ডাচ শিবির রয়েছে চাঙ্গা।

বিজ্ঞাপন

অন্যদিকে শ্রীলংকা তিনটি ম্যাচের একটিতেও পায়নি জয়। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে স্রেফ উড়ে গেছে রানের নিচে চাপা পড়ে। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের সঙ্গে প্রায় ৩৫০ রান করলেও তা ডিফেন্ড করতে পারেননি শ্রীলংকার বোলাররা। তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১২৫ রানের উদ্বোধনী জুটির পরও মাত্র ২০৯ রানে অলআউট হয়ে শেষ পর্যন্ত বড় ব্যবধানে হেরে গেছে।

শ্রীলংকা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথা আসালঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, দুশন হেমন্ত, চামিকা করুনাারত্নে, মাহিশা থাকসিনা, কাসুন রাজিথা ও দিলশান মাদুশাঙ্কা।

নেদারল্যান্ডস একাদশ: বিক্রমজিৎ সিং, ম্যাক্স ও’দাউদ, কলিন অ্যাকরম্যান, বাস ডি লিডে, তেজ নিদামানুরু, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাইব্র্যান্ড এংগেলব্রেখট, রলেফ ভ্যান ডার মারউই, লগান ভ্যান বিক, আরিয়ান দত্ত ও পল ভ্যান মিকরিন।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন