বিজ্ঞাপন

গাজায় সামরিক অভিযান চলবে ৩ মাস: ইসরাইল

October 23, 2023 | 2:59 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় সামরিক বাহিনীর আসন্ন স্থল অভিযান তিন মাস স্থায়ী হতে পারে বলে জানিয়েছে ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট। বর্তমানে গাজায় বিমান হামলা চালাচ্ছে দেশটি। খবর দ্য টাইমস অব ইসরাইল।

বিজ্ঞাপন

তেল আবিবের ইসরাইলি বিমান বাহিনীর কমান্ড সেন্টারে কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে ইয়োভ গ্যালান্ট একথা জানান। তিনি বলেন, গাজায় ইসরাইলের আসন্ন স্থল আক্রমণ তিন মাস স্থায়ী হতে পারে। তবে ইসরাইল যদি হামাসকে নির্মূল করতে সফল হয় তবেই তা শেষ হবে।

প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেন, ‘এটি গাজায় শেষ (স্থল) সামরিক অভিযান হওয়া দরকার। কারণ, এর পরে হামাস থাকবে না। এটি এক মাস, দুই মাস, তিন মাস লাগবে, কিন্তু শেষ পর্যন্ত হামাস আর থাকবে না।’

তিনি আরও বলেন, ‘শত্রু (হামাস) সাঁজোয়া এবং পদাতিক বাহিনীর সঙ্গে মুখোমুখি হওয়ার আগে বিমান বাহিনীর বোমার মুখোমুখি হবে।’

বিজ্ঞাপন

ইয়োভ গ্যালান্ট বলেন, ‘আমি চিন্তা করছি, আপনারা কীভাবে একটি মারাত্বক, সম্পূর্ণ নির্ভুল এবং খুব উত্তম উপায়ে এটি করবেন, যেমনটি এখন পর্যন্ত প্রমাণিত হয়েছে।’

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে চলমান যুদ্ধে ইসরাইলের বিমান হামলায় অন্তত ৪ হাজার ৬৫১ ফিলিস্তিন নিহত হয়েছেন। এর মধ্যে ১ হাজার ৮০০ অধিক রয়েছে শিশু। এছাড়া আহত হয়েছেন ১৪ হাজার ২৪৫ ফিলিস্তিনি।

এদিকে হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজার ৪০৫ ইসরাইলি নিহত হয়েছেন। আর আহত হয়েছেন ৫ হাজার ৪৩১ জন। এছাড়া ২১২ জনকে জিম্মি করে গাজায় নেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে, গত ৭ অক্টোবর (শনিবার) ইসরাইলে অকস্মিক রকেট হামলা শুরু করে হামাস। ফিলিস্তিনিদের উপর গত কয়েক দশক ধরে চালানো পাশবিকতার জবাব দিতে ইসরাইলের উপর এই হামলা চালাচ্ছে বলে জানিয়েছে হামাস। যার জবাবে গাজায় বিমান হামলা শুরু করে ইসরাইল।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন