বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও দলে নেই তাসকিন

October 23, 2023 | 7:40 pm

স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের একাদশে ছিলেন না দলের মূল অস্ত্র তাসকিন আহমেদ। আশা করা হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়েই ফিরবেন তিনি। তবে মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচেও দেখা যাবে না টাইগার এই পেস বোলারকে। বোলিংয়ের সময় ডান কাঁধে অস্বস্তি অনুভব করছেন এই পেসার।

বিজ্ঞাপন

প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান নিশ্চিত করেছেন তাসকিনের না খেলার ব্যাপারটি। তাসকিনকে না খেলানোর ব্যাখ্যায় সাকিব বলেছেন, ‘দুই ম্যাচ বিশ্রাম নিলে পরের চারটি ম্যাচ খেলতে পারবে সে। ডাক্তার-ফিজিওরা এটাই বলেছেন। পরের চারটি ম্যাচে ওকে পাওয়াও জরুরি।’

সাকিব বলেন, ‘কালকের ম্যাচে সে থাকছে না। আশা করছি, কালকের ম্যাচের পর থেকে সে খেলার মতো থাকবে। তার কাঁধে কিছুটা অস্বস্তি রয়েছে। তাসকিন এই দলের গুরুত্বপূর্ণ অংশ। তাই আমরা তাকে টুর্নামেন্ট শেষ হওয়ার আগে হারাতে চাই না। আমাদের হাতে তার জায়গা নেওয়ার মতো বিকল্পও নেই। তাই আপাতত বিশ্রাম দিয়ে শেষ ৪ ম্যাচে তাকে পাওয়ার আশা করছি।’

আফগানিস্তান, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম তিন ম্যাচেই খেলেছিলেন তাসকিন। ৬.৩০ ইকোনমি রেটে রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। তার চোটের কারণে কপাল খুলেছে আরেক পেসার হাসান মাহমুদের। ভারতের বিপক্ষে তাসকিনের বদলে তিনিই খেলেছেন। ধারণা করা হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও তিনিই থাকবেন দলে।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন