বিজ্ঞাপন

প্রোটিয়া বধের জন্য বোলারদের ওপরেই ভরসা সাকিবের

October 24, 2023 | 9:46 am

স্পোর্টস ডেস্ক

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেখানেই আগে ব্যাট করে ৩৯৯ রান তুলেছিল প্রোটিয়ারা। আর ইংলিশদের সহজেই হারিয়েছিল। ওয়াংখেড়ে স্টেডিয়ামের উইকেট তেমন স্পিন সহায়ক নয়। ব্যাটিং বান্ধব উইকেট। মাঠও বেশ ছোট। আর বল হাতে বাংলাদেশের শক্তি স্পিনেই। পেসাররা পূর্বে ভালো ক্রিকেট খেললেও ভারতে এসে এখনও নিজেদের খুঁজে পাননি। পেস বোলিংয়ের অন্যতম ভরসা তাসকিন আহমেদও দক্ষিণ আফ্রিকার ম্যাচ থেকে ছিটকে গেছেন।

বিজ্ঞাপন

তবুও ওয়াংখেড়েতে আরও একবার প্রোটিয়া বধের ছক কষে সাকিব আল হাসান তাকিয়ে আছেন বোলারদের দিকেই। যদিও ব্যাটিং সহায়ক উইকেট তবুও ব্যাটারদের চেয়ে বোলারদের ওপরেই বেশি ভরসা করছেন টাইগার দলপতি। তার মতে, বোলাররা ভালো না করলে এখানে জেতা খুব কঠিন হবে।

সাকিব বলেন, ‘বোলাররা পারফর্ম না করলে এখানে জেতা খুব কঠিন হবে। বোলাররা আমাদের জন্য এখানে ম্যাচটা জিততে পারে, এখানে সাধারণত এটাই হয়। প্রথম ইনিংসে এখানে অনেক রান হয়, পরে বোলিং ভালো হয়।’

মুম্বাই ম্যাচে উইকেট-ব্যাটিং-বোলিংয়ের বাইরে কন্ডিশন বড় ভূমিকা রাখতে পারে বলেও ইঙ্গিত করেছেন সাকিব। সেখানে প্রচন্ড গরম। যা ইনজুরির শঙ্কা বাড়িয়ে দেয়। সাকিবের মতে, যে দল কন্ডিশন ভালো সামলাতে পারবে তাদের ভালো করার সম্ভাবনা বেড়ে যাবে।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত এক জয় আছে বাংলাদেশের। এবারও সেই স্মৃতি ফিরিয়ে আনার দৃঢ় প্রত্যয় টাইগারদের।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন