বিজ্ঞাপন

সেই একই পিচে কাঁপছে বাংলাদেশ

October 24, 2023 | 7:40 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাটিং করে ৩৮২ রানের পাহাড় গড়ল দক্ষিণ আফ্রিকা। শেষ ১৪ ওভারে ১৮২ রান তুলেছেন প্রোটিয়ারা। আশ্চর্য, তার কিছুক্ষণ পর ব্যাটিংয়ে নেমে সেই পিচেই নাস্তানাবুদ বাংলাদেশ! শুরু থেকেই ভুগছেন দুই ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান তামিম।

বিজ্ঞাপন

ভুগতে থাকা বাংলাদেশ ৩১ রান তুলতেই হারিয়ে ফেলেছে তিন উইকেট। একে একে ফিরে গেছেন তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে তিন উইকেট হারিয়ে ৩২ রান বাংলাদেশের।

মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ের ওয়েংখেডে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার ৩৮২ রানের জবাব দিতে নেমে প্রোটিয়া পেস আক্রমাণের বিপক্ষে শুরু থেকেই ভুগেছে বাংলাদেশ। প্রথম চার ওভারে মাত্র ১৪ রান তুলতে পেরেছেন বাংলাদেশের দুই ওপেনার।

সপ্তম ওভারে রানের জন্য হাঁসফাঁস করতে থাকা তরুণ তানজিদ হাসান তামিম ফিরেছেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। মার্কো জ্যানসেনের বলে ফেরার আগে আজ ১৭ বলে ১২ রান করেছেন তামিম। পরের বলেই বিদায় নাজমুল হোসেন শান্তও।

বিজ্ঞাপন

চার নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক সাকিব আল হাসানের কাঁধে ছিল বড় দায়িত্ব। কিন্তু দলের বিপদের মধ্যে নিজের উইকেট বিলিয়েই দিয়ে এসেছেন সাকিব।

লিজাড উইলিয়ামসের বাইরের বলে খোঁচা দিতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন সাকিব। তার আগে ৪ বলে করেছেন মাত্র ১ রান। তাওহিদ হৃদয় একাদশে না থাকায় এরপর পাঁচ নম্বরে ব্যাটিং করতে নেমেছেন মুশফিকুর রহিম। অপর ওপেনার লিটন দাসকে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করছেন মুশফিক।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন