বিজ্ঞাপন

হেরেছি শেষ ১০ ওভারে: সাকিব

October 25, 2023 | 1:57 am

স্পোর্টস ডেস্ক

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং তাণ্ডবে বিধ্বস্ত বাংলাদেশ। টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল বাংলাদেশ। পাওয়ার প্লে’তে ৪৪ রান দিয়ে দুই উইকেট তুলেও নিয়েছিল টাইগার বোলাররা। এমনকি ৪০ ওভার পর্যন্ত ৩ উইকেটে ২৩৮ রানে দক্ষিণ আফ্রিকাকে আটকে রেখেছিল। তবে শেষ ১০ ওভারে লণ্ডভণ্ড টাইগারদের বোলিং। আর সেখানেই বাংলাদেশ ম্যাচটা হেরেছে বলে মনে করছেন দলপতি সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

৪০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৮ রান থেকে ৫০ ওভার শেষে ৫ উইকেটে ৩৮২। অর্থাৎ শেষ ৬০ বলে দক্ষিণ আফ্রিকা ২ উইকেট হারিয়ে তুলেছে ১৪৪ রান। এতেই বাংলাদেশের আকাশসম লক্ষ্য। জাবাবে মাহমুদউল্লাহর ১১১ বলে ১১১ রানের ইনিংসে ভর করেও ১৪৯ রানে হেরেছে বাংলাদেশ। খেলতে পারেনি পুরো ৫০ ওভারও। ৪৬.৪ ওভারে মাত্র ২৩৩ রানে অল আউট বাংলাদেশ।

এমন পরাজয়ের পর সংবাদ সম্মেলনে আসেন দলপতি সাকিব আল হাসান। সেখানেই সাকিব জানান বাংলাদেশ হেরেছে শেষ ১০ ওভারেই। সাকিব বলেন, ‘আমরা প্রথম ২৫ ওভার ভালো বল করেছিলাম। তিনটি উইকেট নিয়েছিলাম। তারা প্রতি ওভারে প্রায় পাঁচটি করে রান নিচ্ছিল। তারপর থেকে তারা এগিয়ে গেলো। কুইন্টন সত্যিই ভালো ব্যাট করেছে। ক্লাসেন যেভাবে খেলা শেষ করলো, তার কোনও জবাব আমাদের কাছে নেই। এই ধরনের মাঠে এমনটা হতে পারে কিন্তু আমাদের ভালোভাবে বল করতে হতো। শেষ ১০ ওভারে আমরা হেরে গেছি।’

ভারত বিশ্বকাপে প্রথম ম্যাচ জয়ের পর টানা চার ম্যাচে হারের মুখ দেখতে হলো টাইগারদের। তবে এখনই হাল ছাড়তে চান না সাকিব। তিনি বলেন, ‘এই টুর্নামেন্টে এখনও লম্বা পথ বাকি, যে কোনও কিছু ঘটতে পারে। অনেক কিছু শেখার আছে। সেমিতে না হলেও পাঁচ-ছয়ে থেকে শেষ করতে পারলে ভালো লাগবে। আমরা সেটা করতে পারা দলের মতো খেলছি না। কিন্তু শক্ত অবস্থানে থেকে শেষ করতে আশাবাদী।’

বিজ্ঞাপন

নিজেদের পরের ম্যাচে ৩১ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেনসে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন