বিজ্ঞাপন

সেমি না হলেও পাঁচ-সাতে শেষ করার ইচ্ছা সাকিবের

October 25, 2023 | 1:22 pm

স্পোর্টস ডেস্ক

ভারত বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাওয়ার আগে বাংলাদেশের লক্ষ্য ছিল সেমিফাইনাল খেলার। সে মোতাবেক শুরুটাও হয়েছিল দুর্দান্ত। তবে দ্বিতীয় থেকে পঞ্চম টানা চারটি ম্যাচে যথাক্রমে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে বাংলাদেশ। আর তাতেই এক প্রকার সেমিফাইনালে খেলার আশা শেষ হয়ে গেছে টাইগারদের। এখন সেমিফাইনাল না হলেও পাঁচ থেকে সাত নম্বরের মধ্যে থেকে বিশ্বকাপ শেষ করার ইচ্ছা টাইগার দলপতি সাকিব আল হাসানের।

বিজ্ঞাপন

টানা চারটি হারে বাংলাদেশ দলের সেমিফাইনালের স্বপ্ন এক প্রকার শেষ হয়ে গেছে। ম্যাচ শেষে সাকিব তাই বলেছেন, সেমিতে না হোক পয়েন্ট টেবিলে অন্তত পাঁচ-ছয়ে শেষ করতে চান তারা।

সাকিব বলেন, ‘এই টুর্নামেন্টে এখনও অনেক দূর যাওয়ার আছে। যেকোন কিছু এখানে ঘটে যেতে পারে। আসর সম্পর্কে এখনও অনেক কিছু জানা-বোঝার ও খেলার বাকি আছে। সেমিফাইনাল না হলেও পাঁচ-সাতে থেকে আসর শেষ করতে পছন্দ করবো।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৪৯ রানের বিশাল হার সেই সেমিতে খেলার স্বপ্ন এক প্রকার গুড়িয়েই দিয়েছে। আর তাতেই পয়েন্ট টেবিলে দশ দলের মধ্যে দশে নেমে গেছে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং তাণ্ডবে বিধ্বস্ত বাংলাদেশ। টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল বাংলাদেশ। পাওয়ার প্লে’তে ৪৪ রান দিয়ে দুই উইকেট তুলেও নিয়েছিল টাইগার বোলাররা। এমনকি ৪০ ওভার পর্যন্ত ৩ উইকেটে ২৩৮ রানে দক্ষিণ আফ্রিকাকে আটকে রেখেছিল। তবে শেষ ১০ ওভারে লণ্ডভণ্ড টাইগারদের বোলিং। আর সেখানেই বাংলাদেশ ম্যাচটা হেরেছে বলে মনে করছেন দলপতি সাকিব আল হাসান।

ভালো করতে না পারার পেছনে বড় ভূমিকা রেখেছেন প্রোটিয়া ব্যাটার কুইন্টন ডি কক ও হেনরিক ক্লাসেন। ম্যাচ শেষে তাদের কৃতিত্ব দিয়েছেন সাকিব, ‘ডি কক ও ক্লাসেন যেভাবে ইনিংসের শেষ টেনেছে তার কোন উত্তর আমাদের কাছে ছিল না।’

নিজেদের পরের ম্যাচে ৩১ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেনসে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন