বিজ্ঞাপন

অনেক কথাই বলার আছে, বলব পরে: মাহমুদউল্লাহ

October 25, 2023 | 3:53 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মাহমু্দুল্লাহর বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে কতো নাটকই না হলো। অভিজ্ঞ ক্রিকেটারকে দল থেকে ছেটে ফেলে তার পজিশনে একাধিক তরুণকে সেট করার চেষ্টা করা হয়েছে। তরুণরা ব্যর্থ হয়েছেন বলেই তাকে দলে ফেরানোর আলোচনা উঠে। অনেক নাটকীয়তার পর শেষ মুহূর্তে বিশ্বকাপ দলে জায়গা পান অভিজ্ঞ মাহমুদউল্লাহ।

বিজ্ঞাপন

দলে ফেরা মাহমুদউল্লাহকে ব্যাট করতে হচ্ছে অনেক পেছনে, সাত নম্বরে। অথচ এই মাহমুদউল্লাহর আইসিসি ইভেন্টে চারটি ওয়ানডে সেঞ্চুরি। তিনটি বিশ্বকাপে একটি চ্যাম্পিয়ন্স ট্রফিতে। গতকাল বিশ্বকাপে নিজেদের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ।

চলতি বিশ্বকাপে এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ছিলেন ৪১ রানে, ভারতের বিপক্ষে করেন ৪৬ রান। কাল দলের অন্যদের নাকানি-চুবানি খাওয়ার দিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বুক চিতিয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়ে অনেক কথারই জবাব দিয়েছেন মাহমুদউল্লাহ। সেঞ্চুরির পর বলেছেন, অনেক কথাই বলার আছে। তবে এখন সেসব বলার উপযুক্ত সময় নয়।

বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে কতো শত আলোচনা। তারপর দলে জায়গা মিললেও ব্যাটিং করতে হচ্ছে নিচের দিকে। এসব নিয়ে প্রশ্ন করা হলে মাহমুদউল্লাহ বলছিলেন, ‘আমি এখন এই বিষয়ে কিছু বলতে চাই না। যদিও আমার অনেক কিছু বলার আছে। কিন্তু এটা হয়ত ওইসব কথা বলার জন্য সঠিক সময় নয়।’

বিজ্ঞাপন

‘আমি এই মুহূর্তে এটুকুই বলতে পারি যে আমি দেশের জন্য খেলতে চাইছি, দলের জন্য অবদান রাখতে চাইছি। যদি দলের জয়ের জন্য কিছু করতে পারি, তাহলে আরও ভালো লাগবে।’- যোগ করেছেন তিনি।

মাহমুদউল্লাহকে সেই সময় দল থেকে বাদ দিয়ে বিশ্রামের কথা বলেছিলেন নির্বাচকরা। সেই প্রসঙ্গ তুললে রিয়াদ বলেন, ‘বিশ্রামটা মনে হয় একটু বেশিই হয়ে গিয়েছিল। এটা আমার হাতে নেই। এটা তাঁদের (নির্বাচকদের) সিদ্ধান্ত। আমার কাজটা আমি যদি সততা দিয়ে করতে পারি, এটাই আমার কাজ। আমি এটাই করতে চাই।’

দারুণ সেঞ্চুরির পর সকলকে ধন্যবাদ দিতে ভোলেননি মাহমুদউল্লাহ, ‘আপনাদের মধ্য থেকে ওই সময় যারা আমাকে সমর্থন করেছেন, তাদের ধন্যবাদ। আর যারা করেননি তাদেরও ধন্যবাদ।’

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন