বিজ্ঞাপন

২০০ পর্বে তুর্কি সিরিজ ‘শিরীন ফারহান’

October 25, 2023 | 3:41 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে বেশ জনপ্রিয় তুর্কি সিরিজগুলো। তেমনি একটি সিরিজ মাছরাঙা টেলিভিশনে প্রচারিত ‘শিরীন ফারহান’। বাংলায় ডাবিংকৃত সিরিজটি ২০০ পর্ব পার করেছে। সিরিজটি প্রতি রবি থেকে বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে প্রচারিত হচ্ছে।

বিজ্ঞাপন

রোমান্টিক অ্যাকশনধর্মী এই সিরিজ ইতোমধ্যে বিশ্বের ৫০টির বেশি দেশে প্রচারিত হয়েছে। দর্শকদের তুমুল জনপ্রিয়তার পাশাপাশি জাতীয় এবং আন্তর্জাতিক বেশ কিছু পুরস্কারও জয় করেছে এটি। ৪৬তম এ্যামি অ্যাওয়ার্ডস, সিওল ইন্টারন্যাশনাল ড্রামা অ্যাওয়ার্ডস-এ মনোনয়নসহ তুরস্কে বিভিন্ন ক্যাটাগরিতে অনেকগুলো পুরস্কার পেয়েছে। সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তুরস্কের জনপ্রিয় অভিনেতা কিভাঙ্ক তাতলিতুগ এবং অভিনেত্রী তুবা বুয়ুকুসতুন।

এর গল্পে দেখা যায়, বাবার হত্যার প্রতিশোধ নিতে ইস্তানবুলের বাইরে ছোট্ট শহর করলুদাগে ফিরে এসেছে সুদর্শন যুবক চেসার। এই শহরের প্রতাপশালী ধনী তাহসিন করলুদাগ তার প্রধান শত্রু, যে তার বাবাকে খুন করেছে। একদিন ঘোড়া নিয়ে ছুটতে গিয়ে পাহাড়ের উপর থেকে এক সুন্দরী মেয়েকে পড়ে যেতে দেখে সাহসিকতার সঙ্গে তাকে উদ্ধার করে চেসার। যখন জানতে পারে সে তাহসিন করলুদাগের মেয়ে তখন চমকে ওঠে। মেয়েটির নাম সুহান। শহরের সফল ব্যবসায়ী সে। নিজের নামে একটি পারফিউম ব্র্যান্ড তৈরি করেছে। শত্র“কে বশ করতে তার মেয়ের সঙ্গেই প্রেম করে চেসার। এরপর নানা সংশয়, সংঘাতের মধ্য দিয়ে এগিয়ে যায় গল্প।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন