বিজ্ঞাপন

আ. লীগ-বিএনপিকে বিকল্প ভেন্যু খুঁজতে বলল ডিএমপি

October 26, 2023 | 3:02 pm

সিনিয়ির করেসপন্ডেন্ট

ঢাকা: ২৮ অক্টোবর সমাবেশের জন্য আওয়ামী লীগ ও বিএনপিকে বিকল্প ভেন্যু খুঁজতে বলেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এদিন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশের ডাক দিয়েছে। আর বিএনপি সমাবেশের জন্য ভেন্যু হিসেবে নয়পল্টনকে বেছে নিয়েছে। তবে ডিএমপি দুই দলকেই রাস্তার ওপর সমাবেশ না করে রাজধানীর যেকোনো দুইটি স্থানে সমাবেশ করার জন্য নির্দেশনা দিয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৫ অক্টোবর) ডিএমপির পক্ষ থেকে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সালাউদ্দিন মিয়া স্বাক্ষরিত অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বরাবর একটি চিঠি দেয়। সেই চিঠিতে নয়া পল্টন বাদ দিয়ে সমাবেশের জন্য বিকল্প ভেন্যু খুঁজতে বলা হয়েছে।

ডিএমপির চিঠিতে বলা হয়েছে, সমাবেশে লোকসমাগম কখন শুরু হবে এবং সমাবেশ কখন শেষ হবে? সমাবেশে কী পরিমাণ লোক সমাগম হবে? সমাবেশটি নয়াপল্টস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঠিক কোন-কোন স্থান পর্যন্ত বিস্তৃত হবে? সমাবেশের বক্তব্য প্রচারের জন্য কোন স্থানে মাইক স্থাপন করা হবে? সমাবেশে অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেবেন কিনা? সমাবেশে অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষায় জন্য কাউকে নিয়োগ করা হবে কিনা? তার সংখ্যা কত? নিরাপত্তাজনিত কারণে নয়াপল্টন অনুমতি দেওয়া সম্ভব না হলে বিকল্প দুইটি ভেন্যুর নাম প্রস্তাব।

বিজ্ঞাপন

গত ২১ অক্টোবর নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপি বরাবর চিঠি দেয় বিএনপি।

সারাবাংলা/ইউজে/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন