বিজ্ঞাপন

গ্রিজম্যানের জোড়া গোলে ইউরোপা চ্যাম্পিয়ন অ্যাতলেতিকো

May 17, 2018 | 10:39 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফ্রান্সের তারকা অ্যান্তোনিও গ্রিজম্যানের জোড়া গোলে ফরাসি ক্লাব মার্শেইকে হারিয়ে ইউরোপা লিগে শ্রেষ্টত্ব অর্জন করেছে স্প্যানিশ জায়ান্ট অ্যাতলেতিকো মাদ্রিদ। ফ্রান্সের লিওঁর ফাইনালে ৩-০ গোলে জিতেছে দিয়েগো সিমেওনের শিষ্যরা। তবে, নিষেধাজ্ঞা থাকায় ডাগআউটে ছিলেন না সিমিওন।

গত ৯ বছরে এই নিয়ে তৃতীয়বার ইউরোপীয় ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো অ্যাতলেতিকো। এর আগে ২০০৯-১০ ও ২০১১-১২ মৌসুমে আগের শিরোপা দুটি জিতেছিল মাদ্রিদের ক্লাবটি।

ম্যাচের ২১তম মিনিটে গ্রিজম্যানের গোলে লিড নেয় স্পেনের দলটি (১-০)। বিরতির আগে আর কোনো গোল পায়নি অ্যাতলেতিকো। বিরতির পর ম্যাচের ৪৯তম মিনিটে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন গ্রিজম্যান (২-০)। আর ৮৯তম মিনিটে অ্যাতলেতিকোর অধিনায়ক গ্যাবি গোল করলে ব্যবধান দাঁড়ায় ৩-০। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই স্কোরে ম্যাচ জিতে শিরোপা নিশ্চিত করে অ্যাতলেতিকো।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে শিরোপার আনন্দে শিষ্যদের সঙ্গে যোগ দেন কোচ সিমিওন। খেলা দেখেছেন ভিআইপি বক্সে বসে। শেষ দিকে বদলি হিসেবে নামা ফার্নান্দো তোরেস অ্যাতলেতিকোর হয়ে এই প্রথম বড় কোনো শিরোপা জিতলেন। এই মৌসুম শেষে শৈশবের ক্লাবটি থেকে বিদায় নেবেন স্প্যানিশ এই তারকা ফরোয়ার্ড।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন