বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর জনসভা: লোকারণ্য মাঠ মিছিল-স্লোগানে মুখরিত

October 28, 2023 | 10:50 am

রমেন দাশগুপ্ত ও ইমরান চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো: স্বপ্নের মেগাপ্রকল্প ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর জনসভা শুরু হবে ১১টার পর। কিন্তু ভোর থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। উত্তরের মীরসরাই থেকে দক্ষিণের বাঁশখালী, দূরদূরান্ত থেকে গাড়িতে এসে আবার দুই-তিন কিলোমিটার হেঁটে যাচ্ছেন কোরিয়ান ইপিজেড মাঠে জনসভাস্থলে।

বিজ্ঞাপন

জনসভায় যোগ দিতে শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২টায় কোরিয়ান ইপিজেড মাঠে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোয়া ১২টায় তিনি বক্তব্য দিতে মঞ্চে উঠবেন। এর আগে, তিনি সকাল সাড়ে ১১টায় নগরীর পতেঙ্গা প্রান্তে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ উদ্বোধন করবেন।

সকাল ৯টার মধ্যেই জনসভাস্থল লোকে লোকারণ্য হয়ে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা নিয়ে চট্টগ্রামজুড়ে আক্ষরিক অর্থেই উৎসবের সৃষ্টি হয়েছে। কালুরঘাট থেকে পতেঙ্গা, মীরসরাই থেকে বাঁশখালী-লোহাগাড়া, সব পথ যেন মিশেছে এক হয়ে কোরিয়ান ইপিজেড মাঠে। পুরো চট্টগ্রাম যেন মিছিল-স্লোগানের জনপদ, জয় বাংলা, শেখ হাসিনা আর নৌকা ধ্বনিতে মুখরিত।

বিজ্ঞাপন

সকাল গড়াতেই কেইপিজেডের মাঠ পেরিয়ে বাইরে আরও কয়েক কিলোমিটার এলাকায় শুধু মানুষ আর মানুষ। সকাল থেকে জনসভাস্থলের আশপাশের সড়কে শুধু মিছিল আর মিছিলের দেখা মিলছে। প্রতি মিছিলে ঢোলবাদ্য, গান আর স্লোগান। কারও গায়ে হলুদ গেঞ্জি, কেউ-বা সাদা, কেউ লাল-সবুজ। হাতে হাতে বঙ্গবন্ধু, শেখ হাসিনা আর নৌকার ছবি। এর বাইরে টানেলের ছবি ভিন্নমাত্রা যোগ করেছে, জনসভা হয়েছে উৎসবমুখর।

পুরো চট্টগ্রামের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতা-কর্মী-সমর্থকরা মিছিল নিয়ে ভোর থেকেই এসেছেন। জনসভাস্থলের দুই কিলোমিটার দূরে সব ধরনের গাড়ি আটকে দেওয়া হয়েছে। ভিআইপি গাড়ি ছাড়া কোনো গাড়িই জনসভাস্থলের আশেপাশেও ঢুকতে দেওয়া হচ্ছে না।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর সভাস্থল ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ), পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জনসভাস্থলসহ আশপাশের কয়েক কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে। সমাবেশস্থলের প্রবেশমুখ আর্চওয়ে দিয়ে নিরাপত্তা তল্লাশি করে ঢুকতে দেওয়া হচ্ছে নেতাকর্মীদের।

নিরাপত্তার দায়িত্ব পালনকারী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-পুলিশনার (দক্ষিণ) নোবেল চাকমা সারাবাংলাকে বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে পুলিশের পক্ষ থেকে সর্ব্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের দুই হাজার ৮৭ জন সদস্য সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে আছেন। সাদা পোশাকের পুলিশও আছে।’

ছবি : শ্যামল নন্দী, ফটোকরেসপন্ডেন্ট, সারাবাংলা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/আরডি/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন