বিজ্ঞাপন

নটরডেমের পাশে খোলা মঞ্চে সমাবেশ করছে জামায়াত

October 28, 2023 | 3:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশের নিরাপত্তা বেষ্টনীর বাইরে খোলা মঞ্চ থেকে বক্তব্য শুরু করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতারা। এ সময় মঞ্চ থেকে জামায়াতের নেতাদের নানা স্লোগান দিতে দেখা যায়।

বিজ্ঞাপন

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে ১২টা ৩৫ মিনিটে জামায়াতের খোলা মঞ্চ থেকে আজান দেওয়া হয়। এরপর খোলা রাস্তায় জোহরের নামাজ আদায় করেন হাজারও জামায়াতের নেতাকর্মীরা। এরপর শুরু হয় নেতাদের বক্তৃতা।

এর আগে, শনিবার দুপুরে ১২টার দিকে জামায়াতের নেতাকর্মীরা কয়েকটি খোলা ট্রাক একসঙ্গে যুক্ত করে মঞ্চ তৈরি শুরু করেন। এজন্য ১০-১৫টি মাইক ব্যবহারের জন্য জড়ো করা হয়।

এর আগে, আজ সকালে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় জামায়াত ইসলামীর নেতাকর্মীদের। তবে আরামবাগ থেকে মতিঝিলগামী সড়ক কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বিজ্ঞাপন

এদিন সকালে জামায়াতের নেতাকর্মীরা মতিঝিলের আরামবাগের গলি থেকে বের হয়ে স্লোগান দিয়ে মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। এরপর এক পর্যায়ে পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে।

আজ রাজধানী ঢাকায় সমাবেশ নিয়ে মুখোমুখি অবস্থানে রয়েছে রাজনৈতিক বিভিন্ন পক্ষ। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ পাশে আওয়ামী লীগের আয়োজনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। আর পুরনো পল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির মহাসমাবেশ হবে।

এছাড়া আওয়ামী লীগ ও বিএনপির সমমনা বিভিন্ন দল ও জোটের সমাবেশ রয়েছে আরও ১০টি। আজ সব মিলিয়ে ঢাকায় ১৩টি সমাবেশ হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন