বিজ্ঞাপন

নয়াপল্টন থেকে আলামত সংগ্রহ করল সিআইডি

October 29, 2023 | 10:49 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্ডন করে রাখা ক্রাইম সিন থেকে আলামত সংগ্রহ করেছে সিআইডির ফরেনসিক ইউনিট।

বিজ্ঞাপন

রোববার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় তারা এ আলামত সংগ্রহ করে।

এর আগে, সকাল পৌনে ১০টায় সিআইডির ক্রাইম সিন ইউনিটের ১০ সদস্যের একটি দল নয়াপল্টনে আসেন। তারা প্রথমেই কর্ডন করে রাখা ক্রাইম সিন জোনের আলামত স্পটগুলো মার্ক করেন। এরপর ফরেনসিক বিভাগের সদস্যরা সেসব স্পট থেকে আলামত সংগ্রহ করেন।

বিস্ফোরিত ককটেলের পুরে যাওয়া টেপ, বারুদ, সালফাইট, হেক্সোক্লোরাইড এবং লিথিয়ামের ভস্ম তাদের নির্দিষ্ট প্যাকেটে তুলে নেন এবং প্রয়োজনীয় নোটগুলো টুকে নেন সিআইডির ফরেনসিক ইউনিটের সদস্যরা।

বিজ্ঞাপন

পুলিশের মতিঝিল জোনের সিনিয়র সহকারী কমিশনার গোলাম রুহানি বলেন, যেহেতু নয়াপল্টন ও আশপাশের এলাকায় অরাজকতা হয়েছে, তাই পুরো অঞ্চলটিকেই ‘ক্রাইম সিন অঞ্চল’ ঘোষণা করা হয়েছে। আর যে অংশটি বেষ্টনী দিয়ে ঘিরে রাখা হয়েছে, সেখান থেকেই মূলত হামলার নির্দেশনা এসেছিল, ককটেলের সরবরাহ হয়েছিল। এ কারণে এই অংশটি বেষ্টনী দিয়ে ঘিরে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, ‘গতকালের সহিংসতায় এক হাজারের বেশি ককটেল ব্যবহার করে পুলিশের ওপর হামলা ও সহিংসতা হয়েছে বলে ধারণা করছি। সেই আলামতগুলো সিআইডি সংগ্রহ করছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন