বিজ্ঞাপন

রাজশাহীতে হরতালে মাঠে নেই বিএনপি-জামায়াত

October 29, 2023 | 12:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: বিএনপি ও জামায়াতের ডাকা পৃথক হরতালে রাজশাহীতে দেখা মিলেনি কোনো নেতার। রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে চলছে ঢিমেতালে হরতাল। রিকশা ও অটোরিকশা চললেও চলেনি দূরপাল্লার কোনো বাস। তবে জেলা ও উপজেলার বাসগুলো ছেড়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

রোববার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরীর ফিরেছে চিরচেনা রূপে। সেই সাথে খোলা হয়েছে দোকানপাট। হরতালের দিন দুপুর ১২টা পর্যন্ত বিএনপি ও জামায়াত নেতা-কর্মীরা কোনো পিকেটিং বা সভা-সমাবেশ করেনি। রাজশাহী মহানগরীর ব্যস্ততম জিরো পয়েন্ট, নিউমার্কেট, টার্মিনাল, লক্ষ্মীপুর, কোর্ট, রেলগেট, গণকপাড়া এলাকা ঘুরে দেখা গেছে, বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।

এদিকে হরতালের প্রতিবাদে বিভিন্ন এলাকায় অবস্থান নিয়েছে আওয়ামী লীগের নেতা-কর্মীর। নগরীর কোর্ট, লক্ষীপুর, সাহেববাজার, সাগরপাড়া, তালাইমারী, বিনোদপুর, আমচত্বর এলাকায় অবস্থান নিয়েছে। এদিকে হরতালের প্রতিবাদে রোববার মিছিল ও সমাবেশ করেছে মহানগর আওয়ামী লীগ। নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারও একই স্থানে সমাবেশ করে তারা।

এদিকে রাজশাহী থেকে দূরপাল্লার বাস না ছাড়লেও ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে যাত্রীদের নিয়ে ফিরেছে। এছাড়া সব ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। একইসঙ্গে রাজশাহী রেলস্টেশন থেকে নির্ধারিত সময়ের ট্রেনগুলো ছেড়ে গেছে। তবে দূরপাল্লা

বিজ্ঞাপন
ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

বাসের কর্মীরা বলছেন, যাত্রী না থাকায় বাস ছাড়া সম্ভব হয়নি। দুপুর থেকে বাস চলাচল স্বাভাবিক হবে।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ আন্তজেলা কাউন্টারের টিকেট বিক্রয়কর্মী জাহাঙ্গীর আলম বলেন, ‘কাউন্টার খোলা রয়েছে সকাল থেকে। তেমন যাত্রী দেখা যাচ্ছে না। যাত্রীরা ছোট ছোট যানবাহনে যাত্রা করছে। বগুড়া-রংপুরের বাসও ছাড়া হয়নি।’

এছাড়া পাবনা-কুষ্টিয়া-যশোর ও ফরিদপুরের বাসও ছেড়ে যায়নি। তবে লোকাল কিছু বাস ছাড়া হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-নওগাঁ-নাটোরের বাসগুলো চলছে।

বিজ্ঞাপন

নগরীর নিউমার্কেট এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশাচালক সাইফুল ইসলাম বলেন, ‘পরিবার ও সংসার আছে, একদিন ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধ রাখলে খাব কি? ঝুঁকি মাথায় নিয়ে তারপরেও অটো বের করেছি।’

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মুন্না জানান, মালিক সমিতি থেকে বাস ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে যাত্রী না থাকায় দূরপাল্লার বাস ছাড়েনি। তবে লোকাল বাসগুলো চলছে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম জানান, ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। সব ট্রেনগুলো সঠিক সময় ছেড়ে যাচ্ছে। ইতোমধ্যে রাজশাহী রেল স্টেশন থেকে ট্রেন ছেড়ে গেছে। এরমধ্যে তিতুমীর, সাগরদাঁড়ি, বনলতা, মধুমতি এক্সপ্রেস ট্রেন ছেড়ে গেছে। এছাড়াও কমিউটার ট্রেনও চলাচল করছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর নেই। পোশাক ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নগরজুড়ে কাজ করছে। হরতালে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য আছে আমাদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমই/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন