বিজ্ঞাপন

হরতালে যাত্রীদের স্বস্তি মেট্রোরেলে

October 29, 2023 | 1:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির ডাকে সারাদেশে পালিত হরতালের কোনো প্রভাব পড়েনি রাজধানীর মেট্রোরেলে। শিডিউল অনুযায়ী স্বাভাবিক নিয়মেই মেট্রোরেল চলাচল করছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। তাই মেট্রোরেলের চলাচল স্বাভাবিক থাকায় উত্তরা-আগারগাঁও পথের বাস যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়নি বলে জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

সরকার পতনের একদফা দাবি আদায়ে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপি ও জামায়াত। সকালে রাজধানীর গুলিস্তানে বায়তুল মোকাররমের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছেন হরতাল সমর্থকরা। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন স্থানে আরও বেশ কয়েকটি বাসে অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে। হরতাল আতঙ্কে সকাল থেকে নগরীতে যানবাহন চলাচল অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম দেখা যায়। তবে মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল থেকে নির্দিষ্ট সময়েই ট্রেন ছেড়ে যাচ্ছে। এছাড়া আগামী শনিবার (৪ নভেম্বর) আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধনের তারিখও অপরিবর্তিত রয়েছে।

উত্তরা থেকে মতিঝিলে অফিস করতে আসা ব্যাংক কর্মকর্তা শরীফুল হক বলেন, ‘প্রতিদিন সকাল সাড়ে ৭টায় রওনা করি। না হলে ১০টার মধ্যে মতিঝিলে পৌঁছানো কঠিন হয়ে যায়। এলিভেটেড এক্সপ্রেসওয়ে ওপেন হওয়ায় একঘণ্টা পরে সাড়ে ৮টায় রওনা দেই। আজ বাস নেই রাস্তায় সেজন্য মেট্রোরেলে করে আসলাম আগারগাঁও পর্যন্ত তারপর বাস পেয়ে গেলাম একটা। ব্যস, মাত্র দশ মিনিটে মতিঝিল।’

ঢাকা স্টক এক্সচেঞ্জের কর্মকর্তা অসীম কুমার জানান, তিনি মিরপুর থেকে মতিঝিল আসেন প্রতিদিন। যদিও মাঝে মধ্যে মেট্রোতে আগারগাঁও পর্যন্ত আসেন। কিন্তু আগারগাঁও থেকে আরও ঝামেলা, সেজন্য বাসেই আসা হয়। তিনি বলেন, ‘হরতালের কারণে বাস পাচ্ছিলাম না। সেজন্য মেট্রোতে আসলাম আজ এবং অফিসে যথাসময়ে পৌঁছাতে পেরেছি।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানী ঢাকায় দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন করেন। এরপর উত্তরা-আগারগাঁও মেট্রোরেলের কার্যক্রম উদ্বোধন করা হয়। এরই মধ্যে এই অংশের সব স্টেশন চালু হয়েছে। এখন মেট্রোরেল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলাচল করছে। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত উদ্বোধন হচ্ছে আগামী ৪ নভেম্বর। এর ফলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত পুরো ২০ কিলোমিটার মেট্রোরেল চালু হচ্ছে।

সারাবাংলা/জেআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন