বিজ্ঞাপন

রাজশাহীতে বিএনপির ৮৭ নেতাকর্মী আটক

October 29, 2023 | 2:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ৮৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এর মধ্যে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) করেছে ৭০ জন ও জেলা পুলিশ ১৭ জনকে আটক করেছে। শনিবার (২৮ অক্টোবর) দিবাগত রাত ও রোববার (২৯ অক্টোবর) ভোরে তাদের আটক করা হয়।

বিজ্ঞাপন

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার জানান, হরতাল ঘিরে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ৭০ জন নেতাকর্মীকে আটক করেছে আরএমপির বিভিন্ন থানা পুলিশ। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। রোববার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

এদিকে রাজশাহী জেলার পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান জানান, গতকাল শনিবার রাতে চারঘাট ও তানোর উপজেলায় নাশকতার পরিকল্পনা করার সময় বিএনপির ১৭ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে রোববার সকাল থেকে সারাদেশে শুরু হয়েছে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল। তবে রাজশাহীতে এর তেমন কোনো প্রভাব পড়েনি।

বিজ্ঞাপন

তবে হরতালে মানুষের জানমালের নিরাপত্তা দিতে নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও সতর্ক অবস্থানে দেখা গেছে।

সারাবাংলা/এমই/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন