বিজ্ঞাপন

‘পুলিশ হত্যায় সরাসরি জড়িত ২ জন গ্রেফতার’

October 29, 2023 | 2:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে হত্যার ঘটনায় সরাসরি জড়িত ২ আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। গতকাল শনিবার (২৮ অক্টোবর) বিএনপির মহাসমাবেশ চলাকালে ওই পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করা হয়।

বিজ্ঞাপন

রোববার (২৯ অক্টোবর) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে নিহত পারভেজের জানাজা শেষে সাংবাদিকদের একথা জানান কমিশনার।

কমিশনার জানান, গ্রেফতার দু’জন হলেন গাইবান্ধার পলাশবাড়ী পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শামীম রেজা এবং মো. সুলতান। এদের মধ্যে শামীমকে গাইবান্ধা ও সুলতানকে রাজধানীর ডেমরা থেকে গ্রেফতার করা হয়েছে।


হাবিবুর রহমান বলেন, ‘গ্রেফতার ২ জন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তারা পুলিশের কাছে স্বীকার করেছে যে, তারাসহ আরও অনেকে নির্মমভাবে পিটিয়ে পুলিশ সদস্যকে হত্যা করেছে। দেশের সম্পদ রক্ষায় পুলিশ জীবন দিয়েছে। বাকি হত্যাকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।’

বিজ্ঞাপন

এর আগে, বেলা ১২ টার আগে কনস্টেবল পারভেজের ময়নাতদন্ত সম্পন্ন হয় ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের মর্গে। এরপর দেড়টার দিকে জানাজা সম্পন্ন হয়। সেখানেই পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়।

কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ ডিএমপির সিটিটিসি বিভাগে চাকরিরত ছিলেন। তার বাড়ি মানিকগঞ্জের দৌলতপুরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন