বিজ্ঞাপন

কোহলির দরকার ৬৮, ধাওয়ানের ৭০

May 17, 2018 | 1:22 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আইপিএলের চলতি মৌসুমে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সাকিব আল হাসানের হায়দ্রাবাদের মুখোমুখি হবে টেবিলের সাত নম্বরে থাকা কোহলির বেঙ্গালুরু। হারলে প্লে অফ অনেকটাই কঠিন হয়ে যাবে বেঙ্গালুরুর। হোম অ্যাটভান্টেজ নিয়ে নিজেদের মাঠে হায়দ্রাবাদকে আতিথ্য জানাবে কোহলি-ভিলিয়ার্সদের দলটি।

বৃহস্পতিবার (১৭ মে) বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে আইপিএলের ৫১তম ম্যাচটি। এই ম্যাচের আগে শীর্ষে থাকা হায়দ্রাবাদ ১২ ম্যাচ থেকে তুলে নিয়েছে সর্বোচ্চ ১৮ পয়েন্ট। প্লে অফ নিশ্চিত করেছে সাকিবের দলটি। আর বেঙ্গালুরু ১২ ম্যাচে তুলেছে ১০ পয়েন্ট। আজকের ম্যাচে হারলে বেঙ্গালুরুকে তাকিয়ে থাকতে হবে অন্যদের দিকে।

দুইয়ে আছে ধোনির চেন্নাই, ১২ ম্যাচে তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট। প্লে অফ নিশ্চিত করেছে তারা। তিনে থাকা কলকাতা এক ম্যাচ বেশি খেলে অর্জন করেছে ১৪ পয়েন্ট। হাতে আছে মাত্র একটি ম্যাচ। এক ম্যাচ হাতে রেখে টেবিলের চারে মোস্তাফিজদের মুম্বাই। বর্তমান চ্যাম্পিয়নরা ১৩ ম্যাচ খেলে তুলেছে ১২ পয়েন্ট। সমান ম্যাচ আর সমান পয়েন্ট নিয়ে পাঁচে রাজস্থান, ছয়ে পাঞ্জাব। সাতে থাকা বেঙ্গালুরুর পেছনে থেকে বিদায় নিয়েছে ১২ ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া দিল্লি।

বিজ্ঞাপন

হায়দ্রাবাদ-বেঙ্গালুরু ম্যাচে দৃষ্টি থাকবে কোহলি-উইলিয়ামসন-শিখর ধাওয়ানদের দিকে। দল যেমনই করুক, ব্যাট হাতে দুর্দান্ত বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি। হায়দ্রাবাদের বিপক্ষে ৬৮ রান করলেই নতুন এক ইতিহাস লিখবেন তিনি। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার রানের মাইলফলক নতুন করে লিখবেন কোহলি। ৪ হাজার ৯৩২ রান নিয়ে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ১৬১ ম্যাচ খেলা কোহলি। এই ম্যাচ বাদেও কোহলির সামনে রয়েছে আরও একটি ম্যাচ। আর প্লে অফ নিশ্চিত করলে সুযোগ পাবেন নিজের রান বাড়িয়ে নেওয়ার।

৪ হাজার ৮৫৫ রান করে এই তালিকায় দুইয়ে রয়েছেন চেন্নাইয়ের তারকা সুরেশ রায়না। এছাড়া, ৪ হাজারি ক্লাবের সদস্য মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা, গৌতম গম্ভীর, রবিন উথাপ্পা, ডেভিড ওয়ার্নার। ৪ হাজারি ক্লাবে ঢোকার মুখে রয়েছেন ক্রিস গেইল (৩৯৯৪ রান) এবং মহেন্দ্র সিং ধোনি (৩৯৭৪ রান)।

হায়দ্রাবাদের ওপেনার শিখর ধাওয়ান আজ করে ফেলতে পারেন আইপিএলের ৪ হাজার রান। ৩ হাজার ৯৩০ রান করা ধাওয়ান আর ৭০ রান দূরে। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ধাওয়ান রয়েছেন ৯ নম্বরে। এদিকে, এবারই প্রথম আইপিএলের দলের অধিনায়কত্ব পাওয়া হায়দ্রাবাদের কেন উইলিয়ামসন ১ হাজারি ক্লাব ঢুকতে ৪৫ রান দূরে আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন