বিজ্ঞাপন

ভারতকে ২২৯ রানে আটকে রাখল ইংল্যান্ড

October 29, 2023 | 6:32 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে টানা পাঁচ ম্যাচ জিতে টেবিলে সবার উপরে অবস্থান ভারতের। অন্যদিকে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিশ্বকাপ থেকে বিদায়ের দ্বারপ্রান্তে। এমন অবস্থায় লক্ষ্ণৌতে ভারতের মুখোমুখি ইংল্যান্ড। টস জিতে ফিল্ডিং করতে নেমে দুর্দান্ত বোলিং করে ইংলিশরা। ভারতের হয় অধিনায়ক রোহিত শর্মা অর্ধশতক হাঁকান। আর তাতেই নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২২৯ রান তুলতে পারে ভারত।

বিজ্ঞাপন

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। দলীয় ৪০ রানে তিন উইকেট হারায় তারা। তবে অধিনায়ক রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ব্যাটে শুরুর এই ধাক্কা সামাল দেয় ভারত।

এই দুই ব্যাটার মিলে ৮৯ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন। তবে দলীয় ১৩১ রানে ৫৮ বলে ৩৯ রান করে আউট হন রাহুল।

এরপর ক্রিজে আসা সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন রোহিত। সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থাকতে আউট হন তিনি। ১০১ বলে ৮৭ রান করেন রোহিত।

বিজ্ঞাপন

রোহিতের বিদায়ের পর দ্রুতই আরও দুই উইকেট হারায় ভারত। একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন সূর্যকুমার। তবে দলীয় ২০৮ রানে ৪৭ বলে ৪৯ রান করে সাজঘরে ফিরে যান তিনি। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে ভারত। ইংল্যান্ডের পক্ষে ডেভিড উইলি নেন ৩টি উইকেট।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন