বিজ্ঞাপন

লংকানদের ২৪১ রানে থামাল আফগানিস্তান

October 30, 2023 | 6:26 pm

স্পোর্টস ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ২৪১ রানে অল আউট শ্রীলংকা। ফজলহক ফারুকির বলেই কুপোকাত লংকান ব্যাটিং অর্ডার। বাঁহাতি এই পেস বোলার একাই নিয়েছেন চারটি উইকেট। অন্যদিকে লংকানদের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ স্কোর গড়েছেন ওপেনার পাথুম নিশাঙ্কা।

বিজ্ঞাপন

সোমবার (৩০ অক্টোবর) মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে লংকানদের ব্যাটিংয়ে পাঠান আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি। প্রথমে ব্যাট করে ২৪১ রানে অলআউট হয় লংকানরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলংকা। দলীয় ২২ রানে ২১ বলে ১৫ রান করে আউট হন দিমুথ করুনারত্নে। এরপর ক্রিজে আসা কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন পাথম নিশাঙ্কা।

৬২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৮৪ রানে ৬০ বলে ৪৬ রান করে আউট হন নিশাঙ্কা। এরপর ক্রিজে আসা সাদিরা সামাবিক্রমাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন কুশল মেন্ডিস। তবে দলীয় ১৩৪ ও ১৩৯ রানে পর পর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লঙ্কানরা। মেন্ডিস ৫০ বলে ৩৯ ও সামাবিক্রমা ৪০ বলে ৩৬ রান করে সাজঘরে ফিরে যান।

বিজ্ঞাপন

এই চাপ সামাল দিতে ব্যর্থ হন পরের ব্যাটাররা। দলীয় ১৮৫ রানের মধ্যে ৭ উইকেট হারায় শ্রীলংকা। তবে আঞ্জেলো ম্যাথিউস ও মাহিশ থিকশানা মিলে কিছুটা লড়াই চালিয়ে যান। দুজন মিলে ৪৫ রানের জুটি গড়েন। দলীয় ২৩০ রানে ৩১ বলে ২৯ রান করে আউট হন থিকশানা। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে ৪৯ ওভার ৩ বলে ২৪১ রানে অলআউট হয় শ্রীলngka। আফগানদের পক্ষে পেসার ফজলহক ফারুকি নেন ৪টি উইকেট।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন