বিজ্ঞাপন

অবরোধে চলবে ট্রেন, চালককে হেলমেট পরার নির্দেশ

October 30, 2023 | 9:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি-জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধের মধ্যেও ট্রেন চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সংস্থাটি বলছে, স্বাভাবিক নিয়মেই স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাবে গন্তব্যের পথে, ফিরেও আসবে। তবে নিরাপত্তার জন্য দায়িত্ব পালনের সময় লোকোমাস্টার তথা চালকদের হেলমেট ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারোয়ার বলেন, অবরোধে ট্রেনের সময়সূচিতে কোনো পরিবর্তন আসবে না। সবগুলো ট্রেনই সময়মতো চলবে।

এদিকে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের নিরাপদ রাখতে হেলমেট পরে ট্রেন চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে। ফলে প্রতিটি ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টাররা নিজেদের নিরাপত্তার স্বার্থে এখন থেকে হেলমেট পরে ট্রেন চালাবেন।

আরও পড়ুন- অবরোধে গাড়ি চলাচল অব্যাহত থাকবে

বিজ্ঞাপন

রোববার (২৯ অক্টোবর) রেলওয়ের বিভাগীয় যান্ত্ৰিক প্রকৌশল বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নোটিশ জারি করা হয়। সেখানে বলা হয়, রাজনৈতিক অস্থিরতার কারণে সব ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের ট্রেন চালানোর সময় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হেলমেট ব্যবহার করার জন্য বলা হলো।

এর আগে অবরোধে পণ্য ও যাত্রীবাহী গাড়ি চলাচল অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। সংগঠনটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার থেকে টানা তিন দিনের সড়ক, রেল ও নৌ পথ অবরোধ কর্মসূচি উপেক্ষা করে ঢাকাসহ সারাদেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল অব্যাহত থাকবে বলে উল্লেখ করা হয়।

এর আগে, শনিবারের সমাবেশে পুলিশি বাধা ও হয়রানি ও কেন্দ্রীয় নেতাদের গ্রেফতারের প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আগামীকাল মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে টানা তিন দিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। পরে ওই তিন দিনে একই কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামীও।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন