বিজ্ঞাপন

পদত্যাগ করলেন পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম

October 31, 2023 | 9:24 am

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে সময়টা একদমই ভালো যাচ্ছে না পাকিস্তানের। টানা চার ম্যাচের ম্যাচে টুর্নামেন্ট থেকে বিদায়ের দ্বারপ্রান্তে রয়েছে বাবর আজমের দল। মাঠে কিংবা মাঠের বাইরের নানা ঘটনায় পুরো টুর্নামেন্টজুড়েই আলোচনার কেন্দ্রবিন্দুতে পাকিস্তান দল। এবার বিশ্বকাপ চলার মাঝেই পদত্যাগ করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ও সাবেক পাকিস্তান অধিনায়ক ইনজামাম-উল-হক।

বিজ্ঞাপন

পাকিস্তানের বিশ্বকাপ ভাগ্য যখন সুতোয় ঝুলছে, তখন স্কোয়াড নির্বাচন নিয়ে প্রশ্ন ওঠাই অনুমেয়। আজ সবাইকে চমকে দিয়েই পিসিবি ঘোষণা দেয়, পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড নির্বাচনের পদ্ধতি নিয়ে তদন্ত করা হবে। পিসিবি এই তদন্তের জন্য পাঁচ সদস্যের একটি কমিটিও ঘোষণা করে। এই কমিটি তদন্ত করে দেখবে সঠিক নিয়ম মেনে বিশ্বকাপের স্কোয়াড নির্বাচন করা হয়েছে কিনা। তারপর কমিটি রিপোর্ট করবে পিসিবি প্রধানের কাছে।

আর এতেই চটেছেন দলের প্রধান নির্বাচক ইনজামাম। পিসিবি তার বিরুদ্ধে তদন্তে নামার আগেই প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন এই পাকিস্তান কিংবদন্তি, ‘আমরা ক্রিকেটার, সবসময়ই দেশের সেবায় নিয়জিত। যেহেতু আমার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে, তাই আমি নিজের পদ থেকে সরে দাঁড়ালাম। আমি মানুষ, এটা অবশ্যই পীড়াদায়ক। আমার ২০ বছরের ক্যারিয়ারে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করেছি। আমি এমন কেউ না যাকে মানুষ চেনে না। যখন আমার বিরুদ্ধে প্রশ্ন ওঠে, তদন্ত কমিটি বসে, তখন সেটা কষ্ট দেয়। যদি আমি নির্দোষ প্রমাণিত হই তাহলে আবার দায়িত্বে ফিরব।‘

২০২০ সাল থেকে পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করছিলেন ইনজামাম।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন