বিজ্ঞাপন

আগারগাঁওয়ে কৃষকদল, খিলগাঁওয়ে ছাত্রদলের মিছিল

October 31, 2023 | 12:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সড়কপথ, নৌপথ ও রেলপথে অবরোধ করতে সক্ষম না হলেও ঘোষিত কর্মসূচি সফল করতে রাজধানীর বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে মিছিল করছে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান এবং সহ-সভাপতি নাছির উদ্দীন নাছিরের নেতৃত্ব খিলগাঁও এলাকায় মিছিল করে ছাত্রদল।

মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন ছাত্র দলের সহ-সভাপতি আরিফুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল আরিফ, আব্দুস সাত্তার পিয়াস, মো. মোস্তাফিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হায়াত মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক ইমরান নওশাদ ও সদস্য মো. শাহেদ হাসান, ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মো. হুমায়ন কবির, যুগ্ম আহ্বায়ক সোহাগ ভূইয়া, ইফতেখার উদ্দিন ফয়সাল,কাজী ইকবাল হোসেন শিখর, আনোয়ার হোসেন বাপ্পি, আল আমিন, আব্দুর রাজীব ও সদস্য মনিরুজ্জামান টিটুক, রাফাত জামান গাফ্ফার, সবুজবাগ থানা ছাত্র দলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

বিজ্ঞাপন

এছাড়া কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান তুহিন ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের নেতৃত্বে রাজধানীর আগারগাঁও এলাকায় মিছিল করে জাতীয়তাবাদী কৃষকদল। মিছিলে অংশ নেন সংগঠনটি কয়েক শ’ নেতা-কর্মী। এসব মিছিল হঠাৎ শুরু হয়ে দ্রুত শেষ হয়ে যাচ্ছে। মিছিলে অংশ নেওয়া নেতা-কর্মীর চোখে-মুখে ভয় এবং আতঙ্কের ছাপ স্পষ্ট বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

বিএনপি বলছে, দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও সিন্ডিকেটবাজীর ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতা-কর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতা-কর্মীকে গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানী ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন