বিজ্ঞাপন

গাজায় গণহত্যা বন্ধে চট্টগ্রামে টিইউসি’র মিছিল-সমাবেশ

October 31, 2023 | 6:28 pm

শিক্ষানবীশ প্রতিবেদক

চট্টগ্রাম ব্যুরো: গাজায় ইসরাইলি বাহিনীর বর্বরতা ও গণহত্যা বন্ধের দাবিতে চট্টগ্রামে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, চট্টগ্রাম জেলা কমিটি এ সমাবেশের আয়োজন করে। সমাবেশ শেষে লাল পতাকার মিছিল নগরীর মূল সড়ক প্রদক্ষিণ শেষে আন্দরকিল্লা মোড়ে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘ইসারাইলিরা বিশ্বের মানচিত্র থেকে ফিলিস্তানের নাম মূছে দিতে চায়। ইসরাইলিদের এই অপকর্মে প্রতিনিয়ত সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে মার্কিন সাম্রাজ্যবাদ এবং তাদের পশ্চিমা দোসররা। এই সকল তথাকথিত মানবতাবাদীরা একদিকে বিশ্বব্যাপী মানবাধিকার রক্ষার কথা বলছে, অন্যদিকে ফিলিস্তিনীদের উপর ইসরাইলীদের বর্বর হত্যাযজ্ঞের বিরুদ্ধে নীরব ভূমিকা পালন করছে।’

বক্তারা আরও বলেন, ‘জায়নবাদী দখলদার ইসরাইলিরা তিন সপ্তাহ ধরে ফিলিস্তিনের গাজায় বোমা হামলা চালাচ্ছে। তাদের বর্বর হামলায় এ পর্যন্ত ৮ হাজারের বেশী ফিলিস্তিনীনি নিহত হয়েছে। তাদের অমানবিক, বর্বর হামলা থেকে নারী, শিশু, বৃদ্ধ কেউ রক্ষা পাচ্ছে না। বর্বর ইসরাইলিরা হাসপাতাল, মসজিদ, গির্জায়ও হামলা করছে। ফিলিস্তিনের গাজায় আজ চরম মানবিক সংকট দেখা দিয়েছে।’

বিজ্ঞাপন

টিইউসি চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি তপন দত্তের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক ইফতেখার কামাল খানের সঞ্চালনায় সমাবেশে চট্টগ্রাম পেশাজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক ডাক্তার এ কিউ এম সিরাজুল ইসলাম, মানবাধিকার কর্মী নূরজাহান খান, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহাম্মদ, সাংবাদিক জসিম চৌধুরী সবুজ ও চৌধুরী ফরিদ, গণতান্ত্রিক আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ, টিইউসির কেন্দ্রীয় সংগঠক ফজলুল কবির মিন্টু, ট্রেড ইউনিয়ন আঞ্চলিক কমিটির নেতা মহিন উদ্দিন ও সুকান্ত দত্ত বক্তব্য দেন।

সারাবাংলা/ওইউ/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন