বিজ্ঞাপন

সহজেই জয়ের দিকে এগুচ্ছে পাকিস্তান

October 31, 2023 | 8:08 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে ২০৮ রানেই থেমেছে বাংলাদেশ। এই পুঁজি নিয়ে জিততে হলে বোলিংয়ে রীতিমতো মিরাকল ঘটানো দরকার। যার শুরুটা হওয়া দরকার ইনিংসের শুরু থেকেই। কিন্তু মিরাকল ঘটানো দূরের কথা, হচ্ছে তার উল্টোটা। দুই পাকিস্তানি ওপেনারের কাছে পাত্তাই পাচ্ছে না বাংলাদেশি বোলিং আক্রমণ। সহজেই জয়ের দিকে এগুচ্ছে পাকিস্তান।

বিজ্ঞাপন

বিশ্বকাপে এর আগে ছয় ম্যাচ খেলে পাঁচটিতেই হারা বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন আগেই শেষ। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফির সমীকরণ মিলাতে তবুও জয় গুরুত্বপূর্ণ। চলতি বিশ্বকাপের সেরা আট দল খেলবে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে। পয়েন্ট টেবিলের সেরা আটে থেকে বিশ্বকাপ শেষ করতে জয় দরকার বাংলাদেশের। আজও সেই আশা হয়তো পূরণ হবে না!

বাংলাদেশের ২০৮ রানের জবাব দিতে নেমে ২০ ওভারে বিনা উইকেটে ১১৭ রান তুলে ফেলেছে পাকিস্তান। ফিফটি পেয়েছেন পাকিস্তানের দুই ওপেনারই।

মঙ্গলবার (৩১ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে ২০৮ রানের জবাব দিতে নেমে শুরু থেকেই দাপুটে ব্যাটিং করেছেন দুই পাকিস্তানি ওপেনার। প্রত্যাশামতো রান করতে না পারা ইমাম উল-হকের জায়গায় আজ ওপেনিংয়ে ফখর জামানকে নামিয়েছে পাকিস্তান। পরিবর্তনটা কাজে লেগেছে দারুণভাবে।

বিজ্ঞাপন

তাসকিন আহমেদকে ছক্কা হাঁকিয়ে ঠিক ৫০ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন ফখর। তার আগের বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন অপর ওপেনার আবদুল্লাহ শফিকিও। ৬১ বলে ৫৯ রান করে অপরাজিত শফিকি। অপর দিকে ফখর জামান ৫৬ বলে ৫৬ রানে অপরাজিত।

এর আগে মাহমুদউল্লাহ রিয়াদের একমাত্র ফিফটিতে ২০৪ রান তুলেছে বাংলাদেশ। ৫৬ রান করেছেন মাহমুদউল্লাহ।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন