বিজ্ঞাপন

কে কী বলল সেটা দেখার সময় নেই: লিটন

November 1, 2023 | 2:46 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সাকিব আল হাসান বলেছেন, বিশ্বকাপ ইতিহাসে এটাই বাংলাদেশের সবচেয়ে বাজে পারফরম্যান্স। বাস্তাবিক চিত্রটাও তেমন। বিশ্বকাপে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে শুধুমাত্র আফগানিস্তানের বিপক্ষে জিততে পেরেছে বাংলাদেশ। হেরেছে যোজন যোজন পিছিয়ে থাকা নেদারল্যান্ডসের বিপক্ষেও। পুরো বিশ্বকাপ জুড়ে বাংলাদেশের ব্যাটিংটা হচ্ছে যাচ্ছে-তা।

বিজ্ঞাপন

তরুণ, অভিজ্ঞ সবাই উইকেট বিলিয়ে দিয়ে আসছেন নিয়মিত। ব্যাটিং ব্যর্থতায় স্কোরবোর্ডে বলার মতো রান তুলতে পারছে না বাংলাদেশ। নিয়মিত হারের বড় কারণ সেটাই। এসব নিয়ে ক্রিকেটপাড়ায় স্বাভাবিকভাবে অনেক আলোচনা, সমালোচনাও হচ্ছে। লিটন কুমার দাস বলছেন, মিডিয়ায় কী কথা হচ্ছে বা জনগন কী বলছে সেসব দেখার সময়টা তাদের নেই। সব সময় দলকে সাপোর্ট করবেন, দর্শকদের প্রতি এমন আহ্বান লিটনের।

এক প্রশ্নের উত্তরে লিটন বলেন, ‘মিডিয়া কী বলছে সেটি দেখার মতো সময় নেই আমাদের। আমরা আশা করবো যেন সবাই আমাদের সাপোর্ট করে। কেউ সাপোর্ট না করলেও কিছু করার নেই। আমরা চাই সবাই সাপোর্ট করবেন, এটা নতুন কিছু না। ব্যর্থতা আসবে সফলতাও আসবে। আপনারা এতদিন সাপোর্ট করে আসছেন দর্শক হিসেবে। আপনাদের জন্যই আমরা ক্রিকেটটাকে এত উপভোগ করি। বাংলাদেশের মানুষ অনেক সাপোর্ট করে। আশা করি এরপরেও সাপোর্ট করবেন।’

বিশ্বকাপে বাংলাদেশের আর দুই ম্যাচ বাকি। বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন শেষ। তবুও এই দুই ম্যাচও বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। কারণ বিশ্বকাপের সেরা আট দল খেলবে আগামীর চ্যাম্পিয়ন্স ট্রফি। বাকি দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা ও অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

বাকি দুই ম্যাচ প্রসঙ্গে লিটন বলেছেন, ‘সামনের যে দুটি ম্যাচ আছে সেগুলোতে অনেক চ্যালেঞ্জ হবে। আর আমি সবসময় একটা কথা বলি, আজ যদি প্রথম বলে আউট হয়ে যাই, তাহলে পরের ম্যাচে সুযোগ আসবে কীভাবে ভালো করা যায়। সবার জন্যই এটা প্রযোজ্য। আপনি ব্যর্থ হবেন, পরের ম্যাচে কীভাবে ঘুরে দাঁড়ানো যায় সেটিই ভাববেন। আমি চেষ্টা করবো দলীয়ভাবে যেন ভালো খেলতে পারি।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন