বিজ্ঞাপন

চট্টগ্রামে ২০ নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ বিএনপির

November 1, 2023 | 9:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: অবরোধের দ্বিতীয় দিনে চট্টগ্রামে ২০ নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। এছাড়া চট্টগ্রাম দক্ষিণের আহবায়ক আবু সুফিয়ানকে গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়েছে বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১ নভেম্বর) রাতে চট্টগ্রাম মহানগর বিএনপির দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশের বাধার মধ্যেও সকাল থেকে চট্টগ্রামের বিভিন্ন প্রবেশপথ ও মহাসড়কে শান্তিপূর্ণভাবে মিছিল-সমাবেশ করেছে বিএনপি। দুপুরে নগরীর কদমতলী মোড়ে ও সকালে আগ্রাবাদ এক্সেস রোড়ের বড়পুল এলাকা এবং চট্টেশ্বরী সড়কে বিএনপির নেতাকর্মীরা অবরোধ কর্মসূচি পালন করে।

বোয়ালখালী উপজেলা বিএনপির পক্ষ থেকে সন্ধ্যায় মশাল মিছিল বের করা হয়। উত্তর জেলা বিএনপি নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনের নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিটি গেইট এলাকায় মিছিল হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত বিএনপির আরও ২০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

নগর বিএনপির দফতরের দায়িত্বে থাকা নেতা ইদ্রিস আলী সারাবাংলাকে বলেন, ‘সকালে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লকে আবু সুফিয়ান ভাইকে গ্রেফতারের উদ্দেশে তার ভাইয়ের বাসায় অভিযান চালায় পুলিশ। তবে তিনি সেখানে ছিলেন না। পুলিশ বিএনপির নিরীহ নেতাকর্মীদের ধরে নিয়ে ককটেল উদ্ধারের মিথ্যা মামলা দিচ্ছে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ৭২ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে বুধবার (১ নভেম্বর) চট্টগ্রামে তিনটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ট্রাকে, সীতাকুণ্ডে লরিতে এবং পটিয়ায় পোশাক শ্রমিকদের বহনকারী একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এছাড়া নগরীতে ঝটিকা মিছিল থেকে গাড়ি ভাংচুরের পর এক ছাত্রদল কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন