বিজ্ঞাপন

ফিলিস্তিনের পতাকায় ওড়ানোয় ইডেনে আটক ৪

November 1, 2023 | 10:33 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বজুড়ে ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধের আলোচনা সর্বত্র। ক্রীড়াঙ্গনেও এর আঁচ পড়েছে অনেক আগেই। ফুটবলে তো হরহামেশাই ফিলিস্তিনের পতাকা হাতে বিক্ষোভ কিংবা ফিলিস্তিনের পক্ষে সমর্থন জানাতে দেখা গেছে স্টেডিয়ামে উপস্থিত সমর্থকদের। এবার ক্রিকেটেও দেখা গেলো একই চিত্র। বিশ্বকাপে ইডেন গার্ডেনসে গতকাল অনুষ্ঠিত বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের সময় ফিলিস্তিনের পতাকা ওড়ানোয় গ্রেফতার হয়েছেন চার যুবক।

বিজ্ঞাপন

কলকাতার স্থানীয় পুলিশ জানিয়েছে, বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ চলাকালে ইডেনে ফিলিস্তিনের পতাকা নিয়ে ঢুকে পড়েছিলেন চার যুবক। গেটে প্রবেশের সময় এই পতাকা পুলিশের নজর এড়িয়ে যায়। পরবর্তীতে খেলা চলার সময় প্রকাশ্যে এই পতাকা উড়িয়ে ফিলিস্তিনের প্রতি সমর্থন জানান এই যুবকরা, তারা বেশ কিছু স্লোগানও দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ফলাও করে প্রচার হয়েছে তাদের এমন প্রতিবাদ।

পরবর্তীতে চারজনকেই গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, দুইজনকে আটক করা হয় ৬ নম্বর গেট থেকে, বাকি দুইজন আটক হয়েছেন জি-১ ব্লক থেকে। চার যুবকের বয়সই ২০ এর আশেপাশে, কারো পরিচয় এখনো প্রকাশ করেনি কলকাতা পুলিশ। আটক হওয়া যুবকদের দুইজনের বাড়ি ঝাড়খণ্ডে, একজনের বাড়ি কলকাতার ইকবালপুর ও আরেকজন হাওড়ার বাসিন্দা।

আটক হওয়া চার যুবকের আস উদ্দেশ্য কি ছিল সেই ব্যাপারে বিস্তারিত জানার জন্য জিজ্ঞাসাবাদ চলছে বলেই জানিয়েছে কলকাতা পুলিশ।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন