বিজ্ঞাপন

টানেলের ভেতর বেপরোয়া গাড়ি, ৭ চালকের বিরুদ্ধে মামলা

November 2, 2023 | 5:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ভেতর বেপরোয়া গতিতে গাড়ি চালানোর ঘটনায় মামলা দায়ের হয়েছে। মামলায় সাতটি প্রাইভেটকারের সাত চালকের বিরুদ্ধে নির্ধারিত গতিসীমা অতিক্রম করে গাড়ির রেসের অভিযোগ করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১ নভেম্বর) রাতে বঙ্গবন্ধু টানেল কর্তৃপক্ষের সহকারী ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে নগরীর কর্ণফুলী থানায় মামলাটি দায়ের করেছেন।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন সারাবাংলাকে বলেন, ‘প্রাইভেটকারের সাত চালকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আমরা নম্বরগুলো যাচাইবাছাই করে গাড়ি চালককে শনাক্ত করে আইনের আওতায় নেব।’

মামলায় সাতটি প্রাইভেট কারের নম্বর উল্লেখ করা হয়েছে। এগুলো হল, চট্টমেট্রো গ- ১২-৯০৪৩, চট্টমেট্রো ঘ- ১১-৫৭০২, ঢাকামেট্রো খ- ১১-৮৯৩৫, ঢাকা মেট্রো খ- ১২-১৮১৪, চট্টমেট্রো গ- ১৩-৩৫৭৩, চট্টমেট্রো গ- ১৪-২২৫৪, ঢাকা মেট্রো ভ- ১১-০২১৭।

বিজ্ঞাপন

সড়ক পরিবহন আইনে দায়ের হওয়া মামলার এজাহারে বলা হয়েছে, টানেলের ভেতরে গাড়ি চালানোর সর্বোচ্চ গতিসীমা ৬০ কিলোমিটার। গত ২৯ অক্টোবর রাতে কয়েকটি প্রাইভেটকার আনোয়ারা অংশ দিয়ে টানেলের ভেতর প্রবেশ করে গতিসীমার লিখিত নির্দেশনা ও সতর্কবার্তা অতিক্রম করে বিপজ্জনকভাবে চলাচল করে।

৩০ অক্টোবর টানেলে রেসিংয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘দ্য স্লো কিডস’ নামে একটি পেইজে আপলোড করা হয়। সেই ভিডিওতে মোট ১০টি প্রাইভেট করা দেখা গেছে। তবে সেগুলোর নম্বর শনাক্ত হয়নি বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

গত ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত টানেলের উদ্বোধন করেন। পরদিন থেকে টানেল যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন