বিজ্ঞাপন

জুভেন্টাসকে বিদায় বলছেন বুফন, ফুটবলকে নয়

May 17, 2018 | 5:20 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

চ্যাম্পিয়ন্স লিগ না জিতলে জুভেন্টাস ছাড়তে পারেন, জানিয়েছিলেন আগেই। শেষ মুহূর্তের গোলে রিয়াল মাদ্রিদের কাছে হেরে কোয়ার্টার ফাইনালের স্বপ্নভঙ্গের পরেই ধরে নেওয়া হয়েছিল, বুফনকে সামনের মৌসুমে আর দেখা যাবে না জুভেন্টাসের পোস্টের নিচে। তবে জুভেন্টাস ছাড়লেও গ্লাভস এখনও তুলে রাখবে না বলেই জানিয়েছেন। পরের গন্তব্য কোথায় হবে, সেটা অবশ্য এখনো নিশ্চিত করেননি ৪০ বছর বয়সী এই গোলরক্ষক।

জুভেন্টাস আর বুফন, অনেক দিন থেকেই নাম দুইটি হয়ে গেছে একে অন্যের সমার্থক। সেই ২০০১ সালে তুরিনের বুড়িদের হয়ে নাম লেখানোর পর জিতেছেন সম্ভাব্য সবকিছুই। একটু ভুল হলো অবশ্য, চ্যাম্পিয়নস লিগটা অধরাই থেকে গেছে তাঁর। তিন বার ফাইনালে উঠেও পারেননি সেই ট্রফিতে চুমো খেতে। জুভেন্টাসের হয়ে না হলেও অন্য কোনো ক্লাবের হয়ে সেই সুযোগ এখনো রয়েছে বুফনের। পরের গন্তব্য কোথায় হবে, সেটা এখনো জানাননি। তবে একটা ব্যাপার নিশ্চিত করেছেন, ব্যস সায়াহ্নে পৌঁছে যাওয়া অন্য বড় ফুটবলারদের মতো যুক্তরাষ্ট্র বা কোনো ক্লাবে নাম লেখাবেন না। ইতালির কোনো ক্লাবেও খেলবেন না।

বিজ্ঞাপন

‘ইতালিতে খেলার কথা আমি ভাবতেও পারি না। পারমার হয়ে খেলাটা হতো দারুণ রোমান্টিক,  শৈশবের একটা স্বপ্নপূরণের মতো। কিন্তু ওই পর্যন্তই। ’ বলেছেন বুফন।

‘তবে একটা ব্যাপার নিশ্চিত, আরও অনেকের মতো আমি কোনো নিচু স্তরের কোনো বুড়োদের লিগে খেলতে পারব না। আমি এখনো লড়তে ভালোবাসি, চ্যালেঞ্জ নিতে চাই। সেটা না হলে খেলা আমার পক্ষে সম্ভব নয়।’

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন